তারা কেউ ফেরেশতা নয়, সবাই মানুষ: শিক্ষামন্ত্রী

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২৩, ২১:৫৩ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৩, ২১:৫০

পাঠ্যপুস্তক না খুলে দেখেই সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বলেন, ‘ভুল হয়ে থাকলে স্বীকার করে নেব। আমরা যারা কাজের সঙ্গে যুক্ত ছিলাম তারা কেউ ফেরেশতা নই, সবাই মানুষ।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা সতর্কতার সঙ্গে কাজ করেছি, তবু ভুল হতে পারে। মানুষ মাত্রই ভুল হতে পারে। ভুল হলে সংশোধন করব, কিন্তু যা বলা হচ্ছে তা সবগুলোই মিথ্যা।

শুক্রবার দুপুরে কেরানীগঞ্জের গদারবাগ এলাকায় আনোয়ার সিটি ম্যাজিক আইল্যান্ড নামের একটি রিসোর্টে অনুষ্ঠিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ কর্মকর্তা কর্মচারী কল্যাণ সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বাড়ির আশপাশে স্কুল আছে, আপনারা সেখানে গিয়ে দেখুন। এছাড়া ইন্টানেটের মাধ্যমে এনসিটিবির ওয়েবসাইটে গেলেই বই পাবেন। একটু খুলে দেখে নেবেন। যেই যেই পাতায় যেসব ভুল আছে বলতেছে, আদৌ তা আছে কিনা?

তিনি বলেন, আমি মনে করি একজন ঈমানদার মুসলিম হিসেবে আমাদের দায়িত্ব সত্যতা যাচাই করে সিদ্ধান্তটা নেওয়া। তাই গুজবে কান দেবেন না।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ অতিরিক্ত সচিব (উন্নয়ন শাখা) বেলায়েত হোসেন তালুকদার, কেরানীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ঈসমাইল, কেরানীগঞ্জ দক্ষিণ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আমেনা মারজান প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :