ফরিদপুরে এসডিসির ‘ইকোলোজি বান্ধব নিরাপদ সবজি উৎপাদন ও বাজারজাতকরণ’শীর্ষক সভা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৩, ১৮:৩৮

ফরিদপুরের নিরাপদ সবজি বিদেশে রপ্তানির সুযোগ সৃষ্টির লক্ষ্যে সোসাইটি ডেভেলপমেন্ট কমিটির (এসডিসি) রুরাল মাইক্রোএন্টারপ্রাইজ ট্রান্সফরমেশন প্রজেক্ট-এর আওতায় বাংলাদেশ ফল, সবজি ও সহযোগী পণ্য রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সঙ্গে সবজি চাষিদের বাজার সংযোগ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ভ্যালু চেইন উপ-প্রকল্প এর উদ্যোগে এসডিসি প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে ‘ইকোলোজি বান্ধব নিরাপদ সবজি উৎপাদন ও বাজারজাতকরণ’শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন এসডিসির নির্বাহী পরিচালক কাজী আশরাফুল হাসান, পরিচালক অপারেশন খোন্দকার হামিদুল ইসলাম, পরিচালক মাইক্রোফিন্যান্স মো. জাহিদুল আলম , কৃষিবিদ মো. লিয়াকত আলী, প্রোগ্রাম ম্যানেজার এসিডিসি এছাড়া প্রকল্প সংশিষ্ট কর্মকর্তা রপ্তানিকারক অ্যাসোসিয়েসনের সদস্য ও কৃষক নেতারা উপস্থিত ছিলেন।

সভায় অ্যাসোসিয়েশনের সদস্যরা স্থানীয় বাজারের চাইতে তুলনামুলক বেশি দামে নিরাপদ লাউ, চিচিঙ্গা, মিষ্টিকুমড়া, বরবটি, শীম, পেঁপে ইত্যাদি ক্রয় করতে অঙ্গিকার করেন এবং গ্রেডিং, প্যাকেজিংসহ কারিগরি দিক সম্পর্কে প্রয়োজনায় পরামর্শ প্রদান করেন।

উপ-প্রকল্পটি আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) ও ড্যানিডার অর্থায়নে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর কারিগরি সহযোগিতায় বাস্তবায়িত হচ্ছে।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :