ম্যাংগো জুস খেয়ে একই পরিবারের ৬ শিশুসহ ৮ জন হাসপাতালে

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৩১ | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৭

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বাজার থেকে কেনা ম্যাংগো জুস খেয়ে ৬ শিশুসহ একই পরিবারের ৮ জন অসুস্থ হয়ে পড়েছেন।

রবিবার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে তাদেরকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ায় এ ঘটনা ঘটে বলে জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী।

অসুস্থরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ার আবু বক্করের মেয়ে নাসিমা আক্তার (১৮) ও সেলিনা (১৯); আবু বক্করের ভাই আব্দুর রহিমের মেয়ে রাফিয়া (৩), রাফসানা (৫), নাজমা (৯) ও ছেলে রামিম (৭); অপর ভাই জসিম উদ্দিনের ছেলে শাওন (২) এবং তার ছোট ভাই মো. জালালের ছেলে জিসান (৩)।

স্বজনদের বরাত দিয়ে চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, শনিবার টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ায় আবু বক্করের বাড়িতে একজন আত্মীয় বেড়াতে আসেন। আসার সময় ওই অতিথি স্থানীয় একটি দোকান থেকে খাদ্যপণ্যের সঙ্গে একবোতল জুসও কিনে নিয়ে আসেন।

তিনি আরও জানান, রবিবার সন্ধ্যায় বাড়ির শিশুসহ সব বয়সী লোকজন অতিথির আনা জুস পান করেন। কিছুক্ষণ পরই জুস পানকরা সকলেই অবচেতন হয়ে যান। বিষয়টি টের পেয়ে বাড়ির অন্য স্বজন ও প্রতিবেশীরা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

অসুস্থ শিশুদের চাচা অধ্যাপক জহির আহমেদ বলেন, ম্যাংগো জুস পান করার ৫ মিনিটের মধ্যে অসুস্থতা অনুভব করে সবাই অচেতন হয়ে যান। পরে তাদেরকে উদ্ধার করে প্রথমে হ্নীলার একটি বেসরকারি স্বাস্থ্য ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাদের লেদা রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) পরিচালিত হাসপাতালে পাঠিয়ে দেন। পরে সেখান (লেদা আইওএম হাসপাতাল) থেকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেয়া হয়েছে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) আশিকুর রহমান বলেন, রবিবার রাত সাড়ে ১১টার দিকে টেকনাফ থেকে অবচেতন অবস্থায় শিশুসহ ৮ জনকে হাসপাতালে আনা হয়। পরে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের জ্ঞান ফিরেছে।

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :