মেয়রের গাড়িবহরে এমপি সমর্থকদের ‘হামলা’, ঢাকাটাইমস প্রতিনিধিসহ আহত ১২

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০৮

টাঙ্গাইলের গোপালপুরে মেয়রের গাড়িবহরে স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের কর্মী-সমর্থকদের হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাংবাদিকসহ অন্তত ১২ জন আহত হয়েছেন।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার আলমনগর বোর্ড বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এসময় হামলাকারীরা ফাঁকা গুলি ও ককটেল বিস্ফোরণও করে।

স্থানীয়রা জানান, ভূঞাপুর পৌরসভার বর্তমান মেয়র এবং টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য পদে মনোনয়নপ্রত্যাশী মাসুদুল হক মাসুদ গাড়িবহর নিয়ে গোপালপুরে কম্বল বিতরণ করতে যাচ্ছিলেন। এসময় তাদের গাড়িগুলো উপজেলার আলমনগর বোর্ড বাজার এলাকায় পৌঁছালে স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির ও গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজের কর্মী-সমর্থকরা লাঠিশোটা নিয়ে হামলা চালায়। হামলাকারীরা ফাঁকা গুলি ও ককটেল বিস্ফোরণও ঘটায়। এসময় দুইটি প্রাইভেটকার ও কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ ঘটনায় মেয়র মাসুদের ৮-১০ জন সমর্থক আহত হন। এছাড়াও হামলার ছবি ও ভিডিও ধারনের সময় তিন সাংবাদিকের ওপরও হামলা চালানো হয়।

হামলায় আহত সাংবাদিকরা হলেন- ঢাকাপোস্ট ডটকমের জেলা প্রতিনিধি অভিজিৎ ঘোষ, ডিবিসি টেলিভিশনের ক্যামেরা পারর্সন আশিকুর রহমান ও ঢাকাটাইমসের ভূঞাপুর উপজেলা প্রতিনিধি ফরমান শেখ। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

হামলায় আহত সাংবাদিক ফরমান শেখ জানান, ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ গোপালপুরের বিভিন্ন জায়গায় কম্বল ও সরকারের উন্নয়নমূলক লিফলেট বিতরণ করার জন্য আলমনগর যাচ্ছিলেন। এসময় অতর্কিতভাবে হামলার ঘটনা ঘটে। সাংবাদিকরা ভিডিও ধারণ করায় তিনজন সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়।

ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড মানুষকে জানানোর জন্য লিফলেট ও কম্বল বিতরণ করতে যাচ্ছিলাম। এসময় স্থানীয় এমপি তানভীর হাসান ছোট মনিরের নির্দেশে তার কর্মী-সমর্থকরা লাঠিশোটা নিয়ে আমাদের ওপর হামলা চালায়। হামলায় নেতৃত্ব দেয় গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ। হামলাকারীরা ফাঁকা গুলি ও ককটেল বিস্ফোরণ করে। হামলায় আমাদের কয়েকজন কর্মী ছাড়াও সাংবাদিক আহত হন। এসময় দুইটি প্রাইভেটকার ও বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অভিযুক্ত সাইফুল ইসলাম তালুকদার সুরুজ বলেন, মাসুদুল হক মাসুদ ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র। তিনি গোপালপুরে কম্বল বিতরণ করবেন সেটি ভালো কথা, কিন্তু এই বিতরণের বিষয়টি আমাদের জানানো হয়নি। বিষয়টি ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা মেনে নিতে না পারায় ক্ষুব্ধ হয়ে হামলা ঘটিয়েছে। হামলায় আমার নাম জড়ানো হলেও ঘটনাস্থলে আমি ছিলাম না। আমাকে জড়িয়ে মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে।

টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। ভূঞাপুরের মেয়র উপজেলা আওয়ামী লীগকে না জানিয়ে এভাবে আওয়ামী লীগের বিদ্রোহীদের নিয়ে কম্বল বিতরণ করা ঠিক হয়নি।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বলেন, ‘হামলার ঘটনার খবর শুনে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। দুইপক্ষকে দুই দিকে পাঠিয়ে দেয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :