শামসুন্নাহারের হ্যাটট্রিক, ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫৭

ফাইনালে উঠতে ভুটানের বিপক্ষে ড্রয়ের দরকার ছিল বাংলাদেশের। কিন্তু নারী অনূর্ধ্ব-২০ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচের শামসুন্নাহার জুনিয়রের হ্যাটট্রিক ও আকলিমা খাতুনের জোড়া গোলে ভুটানকে ৫-০ গোল ব্যবধানে উড়িয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করল বাংলাদেশের মেয়েরা।

এ জয়ের ফলে ৩ ম্যাচে সর্বোচ্চ ৭ পয়েন্ট অর্জন করে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই গ্রুপপর্ব শেষ করল বাংলাদেশ নারী অনূর্ধ্ব-২০ ফুটবল দল। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান নেপালের। ফলে শিরোপা নির্ধারণী ম্যাচে নেপালের মোকাবিলা করবে শামসুন্নাহার জুনিয়রের দল।

ফাইনালে উঠতে ড্রই যথেষ্ট- এমন সমীকরণকে সামনে রেখে ভুটানের বিপক্ষে খেলতে নামে স্বাগতিক বাংলাদেশ নারী দল। তবে শুরু থেকেই দেখে মনে জয় ড্র নয়, যেন জয়ের লক্ষ্যেই খেলতে নেমেছেন বাংলাদেশের মেয়েরা। ম্যাচের শুরু থেকেই চালাতে থাকে একের পর এক আক্রমণ।

সেই সুবাদে ম্যাচের ২১তম মিনিটেই এগিয়ে যায় লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। মাঠের ডানপ্রান্ত থেকে বল নিয়ে খানিকটা এগিয়ে যান শামসুন্নাহার জুনিয়র। এরপর বাড়িয়ে দেন সতীর্থ আকলিমাকে। ডি-বক্সের ভেতরে একজনকে কাটিয়ে বল পাঠিয়ে দেন ভুটানের জালে।

এর ঠিক নয় মিনিট পর কর্নার কিক থেকে আসা বল হেড করে ব্যবধান দ্বিগুণ করেন শামসুন্নাহার। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী দল।

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। আর ম্যাচের ৫৩তম মিনিটেই আসে তৃতীয় গোল। নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোলটি করেন শামসুন্নাহার। ছয় মিনিট পর এবার নিজের দ্বিতীয় গোল করেন আকলিমা। ব্যবধান দাঁড়ায় ৪-০। এর দু মিনিট পর নিজের হ্যাটট্রিক নিশ্চিত করেন শামসুন্নাহার।

(ঢাকাটাইমস/০৭ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :