বিএসএমএমইউ হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশনের পিঠা উৎসব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৩৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিককেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগে বসন্ত বরন ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ আনুষ্ঠানিকভাবে দিবসটির আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন।

উপাচার্য তার বক্তব্যে এ ধরনের আয়োজনের জন্য এসোসিয়েশনের কর্মকর্তাদের প্রশংসা করেন। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতেও এই এ্যালামনাই এসোসিয়েশন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ও গবেষণা প্রসারে ভূমিকা রাখার পাশাপাশি এ ধরনের উদ্যোগ অব্যহত রাখবে।

অনুষ্ঠানে বিএসএমএমইউ হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল জানান, পেশাগত জীবনের এক ঘেয়েমিকে পাশে ঠেলে বিশেষজ্ঞ চিকিৎসকদের জীবনে কিছুটা ভীন্নতার স্বাদ এনে দেয়া, হাসপাতালে চিকিৎসা এবং একাডেমিক কার্যক্রমে ব্যস্ত থাকায় যাদের কদাচিৎ স্বাক্ষাত হয় বিভিন্ন স্পেশালিটির সেই সব বিশেষজ্ঞদের একসঙ্গে কিছুটা সময় কাটানোর সুযোগ সৃষ্টি করা এবং পাশাপাশি চিকিৎসক-রোগীদের সম্পর্ককে গভীরতর করা এবং সর্বোপরি পেশাজীবিদের জীবনে বাঙ্গালীয়ানার চর্চা অব্যহত রাখার বহুমাত্রিক লক্ষ্য মাথায় রেখেই তাদের এসোসিয়েসন প্রতি বছরের ন্যায় এ বছরও এই অনুষ্ঠানটির আয়োজন করেছেন। ভবিষ্যতেও তারা তাদের এ ধরনের উদ্যোগগুলো অব্যহত রাখবেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএসএমএমইউর মেডিসিন অনুষদের ডিন মাসুদা বেগম, প্রক্টর হাবিবুর রহমান দুলাল, হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান আইয়ুব আল মামুন এবং ভারতের চেন্নাইয়ের ডা. রেলা ইন্সস্টিটিউটের ট্রান্সপ্ল্যান্ট হেপাটোলজিস্ট ডা. দীনেশ জ্যোথিমানি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ইউজিসি অধ্যাপক ডা. সেলিমুর রহমান, হেপাটোবিলিয়ারী, প্যানক্রিয়াটিক সার্জারী ও লিভার ট্রান্সপ্ল্যান্টেশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহসেন চৌধুরী, পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজি ও নিউট্রিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. রোকনুজ্জামান, ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আফজালুন্নেসা, এনাটোমি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. লায়লা আর্জুমান্দ বানু, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক, ভাইরোলজি বিভাগের অধ্যাপক ডা. মুনিরা জাহান, ক্লিনিক্যাল রিসার্চ অর্গানাইজেশনের এমডি জনাব হেলাল উদ্দিন, এভারেষ্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের এজিএম জনাব ইউসুফ লিটন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/এএ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

২০৫০ সালের মধ্যে ঢাকার কার্বন নিঃসরণ কমানো হবে ৭০ ভাগ

দাবি না মানলে আমরণ অনশন: হুঁশিয়ারি শিক্ষক-কর্মচারী পরিষদের

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে দুই ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টি, সড়কে ভোগান্তি

রাজধানীর সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় ডিএমপি কমিশনারের বিশেষ উদ্যোগ

পরশুরাম সমিতি ঢাকার উদ্যোগে আলাউদ্দিন নাসিমকে সংবর্ধনা

উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে হত্যা: বাসের হেলপার গ্রেপ্তার 

পুরোনো রূপে ফিরছে লালকুঠি

এই বিভাগের সব খবর

শিরোনাম :