জুতা পায়ে ভাষা শহীদের সম্মান জানালেন অধ্যক্ষ!

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১৩

জামালপুরের মেলান্দহে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জুতা পায়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মাহমুদপুর আব্দুল জলিল কারিগরি কলেজের অধ্যক্ষ আবু সাইদ সাদা। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধা ও সচেতন মহল।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার মাহমুদপুর মহুমুখী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে জুতা পায়ে শ্রদ্ধা জানিয়েছেন তিনি।

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে মঙ্গলবার (২১ফেব্রুয়ারি) সকালে উপজেলার মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে জুতা পায়ে তিনি শ্রদ্ধাঞ্জলি দেন। এই ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পড়লে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

জানা যায়, মঙ্গলবার সকালে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানাতে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে শহীদ মিনারে যান অধ্যক্ষ। এ সময় জুতা পায়েই শহীদ মিনারে উঠে পুস্পস্তবক অর্পণ করেন তিনি। এমনকি ফটোসেশন করতেও দেখা যায় তাকে।

জুতা পায়ে শ্রদ্ধা জানানোর বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ আবু সাইদ সাদা মুঠোফোনে জানান,এ ঘটনায় বিষয়ে জানতে চাইলে আবু সাঈদ সাদা বলেন,'ওই আমার ভুল হয়ে গেছে, আসলেই শহীদ মিনার ও মাঠ এক সমান আমি সকালে শহীদদের উদ্দেশে কথা বলেছি। মাঠ আর শহীদ মিনার উঁচু না। হঠাৎ করেই উঠেছি এর জন্য আমি ক্ষমা চাচ্ছি। ওইটা আমার ভুল হয়েছে।

এ ব্যাপারে জামালপুর ভাষা ও মুক্তি সংগ্রাম গবেষণা কেন্দ্রের সভাপতি আলী ইমাম দুলাল জানান, শহীদ মিনারে জুতা পায়ে ওঠা ঠিক না। এটা তো সরকারিভাবেই নিষেধ ও শাস্তির বিধান রয়েছে। শাস্তির ব্যবস্থা করা যেতে পারে। এটা ভালো না।

জামালপুর জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারী ইভা বলেন,'বিষয়টি আপনাদের কাছ থেকে জানলাম, এমন ঘটনা হলে তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে এবং শোকজ করা হবে।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :