মাহ‌ফি‌লের খিচুরি বিতরণ নিয়ে ১৪ বসতঘর ভাঙচুর, আটক ৬

মাদারীপুর প্রতি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৩৮

মাদারীপুরে মাহফিলের খিচুরি বিরতণ নিয়ে দুই পক্ষের প্রায় ১৪টি বসতঘর ভাঙচুর ও লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে। এ সময় পাঁচজন আহত হয়েছেন। এ ঘটনায় মঙ্গলবার রা‌তে ছয়জনকে আটক করা হয়েছে।

এর আগে সকালে জেলার কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের ফুলবাড়ি গজারিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, ফজরের নামাজ চলার সময়ে আলীনগর ইউনিয়নের ফুলবাড়ি গজারিয়া গ্রামের আমির হোসেনের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জনের মত একটি দল দেশীয় অস্ত্রসহ পাশের গ্রামের মিজান চোকদারের বাড়িসহ প্রায় ১৪টি বসতঘর ভাঙচুরসহ লুটপাটের অভিযোগ পাওয়া যায়। রেজাউল ফকিরের আয়োজনে ২০ জানুয়ারি একটি দরবার শরিফের মাহফিল গজারিয়া গ্রামে অনুষ্ঠিত হয়। সেই মাহফিলে খিচুরি খাওয়া নিয়ে স্বেচ্ছাসেবী মিজান চোকদারের সাথে একই গ্রামের আমির হোসেন বেপারীসহ তাদের লোকজনদের সাথে সংঘর্ষ হয়। পরে স্থানীয় মীমাংসার মাধ্যমে সমস্যার সমাধান হওয়ার কথা হয় কিন্তু হঠাৎ অভিযুক্ত আমির হোসেন বেপারী, দুলাল বেপারী, শহিদ বেপারী তাদের দলবল নিয়ে মাহফিলের স্বেচ্ছাসেবী মিজান চোকদারসহ সকল সেচ্ছাসেবীর বসতবাড়িতে ভাঙচুর ও ব্যাপক লুটপাট চালায়।

ভুক্তভোগী পরিবারগুলো জানায়, তাদের নগদ অর্থসহ ৭টা ছাগল এমনকি হাস-মুরগিও নিয়ে যায়। এ ঘটনায় আহত ৫ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

ভুক্তভোগী মিজান চোকদার বলেন, আমির হোসেন বেপারী, দুলাল বেপারী, শহিদ বেপারী তাদের দলবল নিয়ে হামলা চালায় নগদ ১০ লক্ষ টাকা নিয়ে যায়- যা তিনি বিদেশ যাওয়ার জন্য ঘরে রেখেছিলেন এবং ৭টি ছাগলসহ হাঁস-মুরগি লুট করে নিয়ে যায়।

এ ব্যাপারে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, পূর্বশত্রুতার জের ধরে এ ঘটনা ঘটেছে। এ পর্যন্ত ছয়জনকে আটক করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :