রোহিঙ্গা ক্যাম্পে এবার ইমামকে হত্যা

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৫

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের এক ইমামকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে একদল দুর্বৃত্ত। এ ঘটনার পর পুরো ক্যাম্প এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।ক্যাম্প প্রশাসনের সহযোগিতায় পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত উখিয়ার ১৭ নং রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের সাব ব্লক এইচ-৭৯এর বাসিন্দা মৃত মিয়া চাঁনের ছেলে মৌলভী সামসু আলম (৩৮)।

তিনি ওই রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের সাব ব্লক এইচ-৮৮ অবস্হিত একটি মসজিদের ইমাম হিসেবে কর্মরত ছিলেন। গত দুদিনে দুইজন খুন হয়েছেন। এরমধ্যে একজন রোহিঙ্গা নেতা। অপরজন মসজিদের ইমাম। এছাড়া দুই রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। শনিবার(২৫ ফেব্রুয়ারি) সকালে উখিয়ার ক্যাম্প-২০ এর পাহাড়ি এলাকার একটি খালের কাছে তার মরদেহ পাওয়া যায়।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী সত্যতা নিশ্চিত করে বলেন শুক্রবার নামাজের পর থেকে নিখোঁজ ছিল শনিবার সকালে তার লাশ পাওয়া যায়।

১৪ এপিবিএন অধিনায়ক ছৈয়দ হারুন রশীদ বলেন- ফজরের নামাজ পড়াতে মৌলভী সামসু আলম বাসা থেকে বের হন৷ নামাজের পরও তিনি ফিরে আসেননি। পরে লোকজন পাহাড়ি খালের পাশে একটি মরদেহ পড়ে আছে দেখে পুলিশকে খবর দেন। পরে স্থানীয়রা সেটি মৌলভী সামসুর মরদেহ বলে শনাক্ত করেন।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :