তথ্যপ্রযুক্তি মামলায় খুলনার ২ সাংবাদিক খালাস

খুলনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১০

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন দুই সাংবাদিক। তারা হলেন–সময়ের খবরের সাবেক (ভারপ্রাপ্ত) সম্পাদক কাজী মোতাহার রহমান ও নিজস্ব প্রতিবেদক সোহাগ দেওয়ান। সোমবার খুলনা সাইবার ট্রাইব্যুনালের বিচারক কনিকা বিশ্বাস এ রায় দেন।

আসামিদের খালাসের বিষয়টি নিশ্চিত করেছেন সাইবার ট্রাইব্যুনাল আদালতের পিপি অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন।

রায়ে বলা হয়েছে, মামলায় দৈনিক সময়ের খবর পত্রিকার নিজস্ব প্রতিবেদক সোহাগ দেওয়ান ও তৎকালীন ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোতাহার রহমানের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হলো।

পিপি অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন বলেন, ‘মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে ২০১৭ সালের ১৮ মে কর্মচারী নিয়োগে জটিলতা সংক্রান্ত সংবাদ স্থানীয় দৈনিক সময়ের খবর পত্রিকায় প্রকাশিত হয়। এ ছাড়া সিএমএম আদালতে একটি চেকের মামলার রায়ের সংবাদও ২২ মে একই পত্রিকায় প্রকাশিত হয়।’

সাজ্জাদ বলেন, ‘এই দুটি সংবাদকে মিথ্যা ও ভুল আখ্যা দিয়ে খুলনার (সিএমএম) আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা বাদী হয়ে যোগাযোগ ও তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ও ৬৬ ধারায় ২০১৭ সালের ১৪ জুন খুলনার দুজন সাংবাদিকের বিরুদ্ধে সদর থানায় মামলাটি করেন (নম্বর-২৪)।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক মো. আফাজ আহমেদ ২০১৮ সালের ২৬ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন (নম্বর-৬২৪)। মোট ১২ জন সাক্ষীর ১২ জনই আদালতে তাদের সাক্ষ্য দেন। এতে অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুই সাংবাদিককে ট্রাইব্যুনাল অব্যাহতি দেন।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন আসামি পক্ষের আইনজীবী চৌধুরী তৌহিদুর রহমান তুষার। তিনি বলেন, ‘এখানে সাংবাদিকদের সংবাদ যে সঠিক ছিল সেটাই প্রমাণিত হলো।’

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :