জোড়া সেঞ্চুরিতে ৪৮০ রানে থামল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০২৩, ১৭:৪৮

চার ম্যাচ সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে উসমান খাজাও ক্যামেরন গ্রিনের সেঞ্চুরিতে বড় সংগ্রহই পেয়েছে সফররত অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনের খেলায় অলআউট হওয়ার আগে ৪৮০ রান তুলেছে অজিরা। জবাবে ব্যাট করতে নেমে শেষ বিকেলে কোনো উইকেট না হারিয়েই ৩৬ রান তুলেছে ভারত।

প্রথম দিন শেষে উসমান খাজার সেঞ্চুরিতে ৪ উইকেটে ২৫৪ রান তুলেছিলো অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার উসমান খাজার ও ক্যামেরন গ্রিন।

দ্বিতীয় দিনেও দুর্দান্ত খেলে যান এই দুই অজি ব্যাটার। পঞ্চম উইকেট জুটিতে দুজন মিলে গড়েন ২০৮ রানের জুটি। তাতেই বড় সংগ্রহর দিকে এগোতে থাকে সফরকারীরা। আগের দিন ৪৯ রানে অপরাজিত থাকা গ্রিন সেঞ্চুরির দেখা পেয়েছেন। ১৭০ বলে খেলেছেন ১১৪ রানের একটি অনবদ্য ইনিংস।

এদিকে ডাবল সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন ওপেনার উসমান খাজা। কিন্তু যোগ্য সঙ্গী হিসেবে পাচ্ছিলেন না তিনি। শূন্য রানেই সাজঘরের পথ ধরেন অ্যালেক্স ক্যারি। আর মিচেল স্টার্কের ব্যাট থেকে এসেছে ৬ রান। এরপর ব্যক্তিগত ১৮০ রানে আউট হন খাজা নিজে। ৪২২ বলে খেলা তার এই ইনিংসটি ২১টি চারে সাজানো।

এদিকে নবম উইকেট জুটিতে দলীয় স্কোরে ৭০ রান যোগ করেন নাথান লিয়ন ও টড মারফি। ৬১ বলে ৪১ রান করেন মারফি। আর ৯৬ বলে ৩৪ রান করেন লিয়ন। দুজন আউট হন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে। এদিকে শূন্য রানে অপরাজিত থাকেন ম্যাথু কুহেমান।

ভারতের পক্ষে ৯১ রানের খরচায় সর্বোচ্চ ছয়টি উইকেট তুলে নিয়েছেন অশ্বিন। এছাড়া দুটি উইকেট নেন ডানহাতি পেসার মোহাম্মদ সামি। আর একটি করে উইকেটের দেখা পেয়েছেন দুই স্পিনার অক্ষর প্যাটেল ও রবিন্দ্রো জাদেজা।

(ঢাকাটাইমস/১০মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :