কেন নেই মাহমুদউল্লাহ, কারণ জানালেন বাশার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৩, ১৫:৫১

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৬ সদেস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত এই দলে জায়গা পায়নি পঞ্চম পাণ্ডবের অন্যতম সদস্য মাহমুদউল্লাহ রিয়াদ। ঠিক কি কারণে জায়গা হলো না এই টাইগার ক্রিকেটারের- সেটিই জানিয়েছেন বিসিবি নির্বাচক হাবিবুল বাশার।

সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাত্র ৭১ রান করেন মাহমুদুল্লাহ। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে গুরুত্বপূর্ণ সময়ে দলের ত্রাণকর্তা হতে পারছেন না তিনি। পাশাপাশি তার স্ট্রাইক রেট ও বাজে ফিল্ডিংও চোখে পড়ার মত ছিলো।

ইতোমধ্যে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ৩৬ বছর বয়সী মাহমুদুল্লাহ। টি-টোয়েন্টি দলেও নিজের জায়গা হারিয়েছেন তিনি। এবার ওয়ানডে দল থেকে বাদ পড়ায় মাহমুদুল্লাহর ভবিষ্যৎ হুমকির মুখে পড়েছে। মাহমুদুল্লাহর জায়গায় নেয়া হয়েছে ইয়াসির আলিকে। তাইজুলের পরিবর্তে এসেছেন নাসুম আহমেদ। আর প্রথমবারের মত ওয়ানডে দলে ডাক পেয়েছেন জাকির হাসান। এছাড়াও দলে নেয়া হয়েছে শরিফুল ইসলামকেও।

এতো কিছুর মধ্যেই সামনে উঠে আসছে স্কোয়াডে মাহমুদউল্লাহর না থাকার বিষয়টি। অবশ্য এ বিষয়ে মুখ খুলেছেন বিসিবি নির্বাচক হাবিবুল বাশার। বাংলাদেশের সাবেক এই দলনেতা বলেন, ‘মাহমুদউল্লাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। নতুন কাউকে দেখার চিন্তা আগে থেকেই ছিল। আর এই সিরিজেই সেটার সুযোগ করে দিয়েছি। এটা টিম ম্যানেজমেন্টের পরিকল্পনার অংশ।’

প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ দল :

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও জাকির হাসান।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাইরের দেশে বাংলাদেশের ক'জন খেলোয়াড় খেলে, প্রশ্ন নান্নুর

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ হোসেন

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে বিপাকে ভারত, দলে থাকছেন না দুই তারকা

এই প্রথম সাকিব-মুস্তাফিজকে ছাড়া ফাইনাল খেলছে কলকাতা-হায়দরাবাদ

বাংলাদেশ অনেক ভালো দল, আপনারা তাদের চাপে রাখেন : স্টুয়ার্ট ল

আন্তর্জাতিক ক্রিকেটে যে রেকর্ড শুধুই সাকিবের

আইপিএল ফাইনাল: কলকাতার হ্যাটট্রিক শিরোপা নাকি হায়দরাবাদের দ্বিতীয়?

পিএসজিতে ক্যারিয়ারের শেষ ম্যাচে শিরোপা উৎসব এমবাপ্পের 

সিরিজ হারের পর দলের অবস্থা কেমন ছিল, জানালেন তানজিদ তামিম

বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াডে পরিবর্তন নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

এই বিভাগের সব খবর

শিরোনাম :