মেঘনায় জাটকা নিধন, ১৭ জেলে আটক

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২৩, ১৬:১০

চাঁদপুর নৌ-সীমানায় নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকায় জাটকা নিধনের অপরাধে ১৭ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। একই সময় ৬ লাখ ৭৩ হাজার ৮০০ মিটার কারেন্ট জাল, ৫টি মাছ ধরার নৌকা ও ৭১ কেজি জাটকা জব্দ করা হয়।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান গনমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

আটককৃত জেলেরা হলেন-আবু বক্কর মৃধা (২২), আবু কালাম মৃধা (২০), রতন মৃধা (৩১), সুমন মোল্লা (২৩), মিরা রাঢ়ী (১৯), রমিজ খান (৩৫), সুমন (২২), বোরহান উদ্দিন খালাসী (২০), হেলাল চৌধুরী (২২), সোহেল মিয়া (১৯), সজিব চৌকিদার (১৯), নাছির (২৬), রিয়াদ (২৪), মো. হুমায়ুন (৩০), আল-আমিন হোসেন (১৮), জুম্মান (১৯) ও মাহফুজ (১৯)। এদের বাড়ী শরীয়তপুর ও চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায়।

ওসি মোহাম্মদ কামরুজ্জামান বলেন, সোমবার (১৩ মার্চ) সকাল থেকে মধ্য রাত পর্যন্ত পৃথক অভিযানে এসব জেলেদেরকে অভয়াশ্রম এলাকা থেকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মৎস্য আইনে পৃথক তিনটি মামলা হয়েছে। জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। মাছ ধরার নৌকা গুলো মামলার আলামত হিসেনে নৌ থানা হেফাজতে রয়েছে। জাটকাগুলো স্থানীয় এতিমাখানা ও গরিবদের মাঝে বিতরণ করা হয়।

(ঢাকাইমস/১৪মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :