১ রানের রোমাঞ্চকর জয়ে শিরোপা জিতল লাহোর

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০২৩, ১৬:৫৯

পাকিস্তান সুপার লিগে রোমাঞ্চকর ফাইনাল দেখল ক্রিকেটবিশ্ব। শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে শাহিন শাহ আফ্রিদির অলরাউন্ড পারফরম্যান্সে ১ রানের নাটকীয় জয় নিয়ে টানা দ্বিতীয় শিরোপা জিতল লাহোর কালান্দার্স। ম্যাচের শুরুতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ২০০ রান তুলে লাহোর। জবাবে ব্যাট করতে নেমে ১৯৯ রানে থামে মুলতান সুলতানের ইনিংস।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন শাহিন শাহ আফ্রিদি। শুরুটা ভালোই হয় লাহোরের। মাত্র ১৮ বলে ৩০ রান করে আউট হন ওপেনার মির্জা বেগ। আরেক ওপেনার ফখর জামানের ব্যাট থেকে আসে ৩৯ রান। পরে বিলিংস ৯, আহসান শূন্য ও রাজা ১ রানে সাজঘরে ফেরেন।

এরপর ব্যাট হাতে ক্রিজে নেমে পড়েন লাহোরের দলনেতা শাহিন শাহ আফ্রিদি। নেমেই ঝড় তোলেন তিনি। আব্দুল্লাহ শফিকের সঙ্গে মাত্র ২৭ বলে গড়েন ৬৬ রানের জুটি। তাতেই বড় সংগ্রহ পেয়ে যায় দল। ৪০ বলে ৬৫ রান করে আউট হন শফিক। এদিকে মাত্র ১৫ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন শাহিন।

হাই-স্কোরিং ম্যাচে রান তাড়া করতে নেমে জয়ের পথেই এগোচ্ছিলো মুলতান সুলতান। কিন্তু লাহোরের দলনেতা শাহিনের এক এক ওভারেই খেলায় মোড় নেওয়া শুরু করে। শেষ তিন ওভারে দরকার ছিল ৪১ রান। হাতে ছিল ৬ উইকেট। ১৮তম ওভারে বল করতে নেমে মাত্র ৬ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন শাহিন।

তবে হ্যারিস রউফের করা পরের ওভারে ২২ রান তুলে নেন দুই ব্যাটার খুশদিল শাহ ও আব্বাস আফ্রিদি। ফলে জয়ের জন্য শেষ ওভারের দরকার ছিল ১৩ রান। জামান খানের করা ওই ওভারে আসে ১১ রান। তাতেই ১ রানের নাটকীয় জয়ের দেখা পায় স্বাগতিক লাহোর কালান্দার্স। ম্যাচসেরা হন শাহিন শাহ আফ্রিদি।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :