কমিউনিটি পুলিশ ও বিট পুলিশের সক্ষমতা জোরদারে এটিইউ এবং ইউএনওডিসির উদ্যোগে সেমিনার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৩, ১৯:২০

পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) এবং ইউনাইটেড নেশনস অফিস অন ড্রাগস অ্যান্ড ক্রাইমের যৌথ উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। দেশে সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা মোকাবেলায় কমিউনিটি পুলিশ ও বিট পুলিশের সক্ষমতা জোরদারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবারের সেমিনারের বিষয় ছিল- ‘কাউন্টারিং টেরোরিজম অ্যান্ড ভায়োলেন্ট এক্সট্রিমিজম থ্রো স্ট্রেনদেনিং অব কমিউনিটি অ্যান্ড বিট পুলিশিং মেকানিজম অ্যান্ড স্ট্র্যাটেজিস ইন বাংলাদেশ।’

শনিবার রাজধানীর কারওয়ান বাজারের একটি হোটেলে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার লিলি নিকোলস, ইউএনওডিসির দক্ষিণ এশিয়া বিষয়ক আঞ্চলিক প্রতিনিধি মার্কো টেইজেরিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যান্টি টেররিজম ইউনিটের প্রধান এসএম রুহুল আমিন।

এ সময় পু্লিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রজেক্ট সম্পর্কে ব্রিফিং করেন, ইউএনওডিসি, বাংলাদেশ অফিসার ইনচার্জ শাহ মোহাম্মদ নাহিয়ান।

প্রধান অতিথি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, এটিইউ এবং ইউএনওডিসি'র উদ্যোগ সারাদেশে সহিংস চরমপন্থার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টিতে নতুন মাত্রা যোগ করল।

বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাই কমিশনার লিলি নিকোলস জঙ্গিবাদ দমনে বাংলাদেশ সরকার নানা পদক্ষেপের প্রশংসা করেন। সহিংস চরমপন্থার বিরুদ্ধে বাংলাদেশ কানাডার পারস্পরিক সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসএম রুহুল আমিন অপরাধ দমন ও প্রতিরোধে কমিউনিটি ও বিট পুলিশের সাফল্যের কথা তুলে ধরেন। তিনি সহিংস চরমপন্থার বিরুদ্ধে সবাইকে ঐকান্তিক ও ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিআইজি (অপারেশন্স) মো. মনিরুজ্জামান এবং সভা শেষে ধন্যবাদ বক্তব্য দেন ডিআইজি (প্রশাসন) মফিজ উদ্দিন আহমেদ।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর বেশ কিছু এলাকায়

গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপির

স্থপতি ইনস্টিটিউটে মসজিদ স্থাপত্য নিয়ে সেমিনার 

এই বিভাগের সব খবর

শিরোনাম :