সাংবাদিক গ্রেপ্তারে কৌশলী প্রতিবাদ চিত্রনায়িকা পরীমনির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২৩, ১৫:৩৯

কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে। এর আগে তাকে সিআইডি পরিচয়ে সাভার থেকে তুলে আনা হয় এবং ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে গ্রেপ্তার দেখানো হয়। এ ঘটনায় কৌশলী প্রতিবাদ করলেন আলোচিত চিত্রনায়িকা পরীমনি।

বুধবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে সাংবাদিক শামসুজ্জামান শামসের ছবি সম্বলিত একটি ফটোকার্ড পোস্ট করেন ‘বিশ্বসুন্দরী’ অভিনেত্রী। সে ছবির ক্যাপশনে কিছুই লেখেননি পরীমনি। শুধু বসিয়ে দিয়েছেন তিনটি বিস্ময় ও একটি প্রশ্নবোধক চিহ্ন।

অর্থাৎ, একজন সাংবাদিককে ভোররাতে সিআইডি পরিচয়ে তুলে আনার ঘটনায় যে তিনি বিস্মিত, সেটিই হয়তো বুঝিয়ে দিলেন পরীমনি। পাশাপাশি এ ঘটনায় তুললেন প্রশ্নও। নায়িকার এ কৌশলী প্রতিবাদে লাইক ও কমেন্ট দিয়ে সামিল হয়েছেন তার অসংখ্য ভক্ত।

স্বাধীনতা দিবস নিয়ে একটি বিতর্কিত প্রতিবেদনের জেরে গত মঙ্গলবার ভোররাতে সিআইডি পরিচয়ে সাদা পোশাক পরিহিত একটি দল সাভারের আমবাগান এলাকার নিজ বাসা থেকে তুলে নেয় সাংবাদিক শামসকে। এর পরদিন তার নামে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে আনা হয় শামসকে। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা রমনা মডেল থানার পরিদর্শক আবু আনছার।

অপরদিকে শামসুজ্জামানের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার তার জামিন চেয়ে আবেদন করেন। বৃহস্পতিবার উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনের আদালত শামসকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :