নোয়াখালীতে দুই ভুয়া চিকিৎসককে জরিমানা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ এপ্রিল ২০২৩, ১৮:১০ | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২৩, ১৭:৩৪

নোয়াখালীর সোনাইমুড়ী ও কবিরহাট উপজেলার পৃথক স্থানে অভিযান চালিয়ে দুই ভুয়া চিকিৎসককে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে মেয়াদোত্তীর্ণ বেশ কিছু ওষুধ জব্দ করা হয়।

মঙ্গলবার দুপুরে পৃথকভাবে এ অভিযান পরিচালনা করেন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন ও কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতানা। অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং পুলিশ।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের আইছাপাড়া গ্রামের তাজুল ইসলামের ছেলে আবদুর রহমান ও কবিরহাট উপজেলার বাটাইয়া ইউনিয়নের মো. ইব্রাহিমের ছেলে ফরহাদ উদ্দিন সুমন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে সোনাইমুড়ীর আমিশাপাড়া ইউনিয়নের আইছাপাড়া এলাকায় অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন।

এ সময় আবদুর রহমান নামের ওই ব্যক্তি কোনো প্রকার সনদ ছাড়া দীর্ঘদিন পর্যন্ত এলাকায় এ্যালোপ্যাথিক, হোমিও ও ভ্যাটেনারি চিকিৎসা দিয়ে আসছেন এমন প্রমাণ পাওয়া যায়। পরে অভিযুক্ত ব্যক্তি তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করায় তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়। তার চেম্বার থেকে মেয়াদোত্তীর্ণ বেশ কিছু ওষুধ জব্দ করা হয়।

অপরদিকে, দুপুরে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ভুইয়ারহাট বাজারে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা। ওই বাজারের একটি ফার্মেসিতে দীর্ঘ ১০ বছর ধরে কবিরাজি পেশার পাশাপাশি ১০০টাকা ভিজিট নিয়ে অনান্য রোগী দেখার অপরাধে ফরহাদ উদ্দিন সুমন নামের ওই ব্যক্তিকে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইনে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়। আগামীতে এমন কাজ করবে না মর্মে তাকে সাবধান করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা ও মো. ইসমাইল হোসেন তথ্যগুলো নিশ্চিত করে বলেন, জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :