শেরপুরে গারো কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টা, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০২৩, ১৪:০১ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৩, ১৩:০৭

শেরপুরে কলেজপড়ুয়া এক গারো ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে ঝিনাইগাতী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শাহরিয়ার খান শাওনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৪ এপ্রিল) বিকালে ঝিনাইগাতীর বাকাকুড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে দুপুরে ঝিনাইগাতী থানায় উপস্থিত হয়ে মো. শাহরিয়ার খান শাওনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ওই কলেজছাত্রী।

ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গজনী অবকাশ কেন্দ্র সংলগ্ন এলাকার ওই গারো ছাত্রীর বাড়িতে গত শনিবার ঈদের দিবাগত রাতে এ ঘটনাটি ঘটে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুঁইয়া বলেন, ঝিনাইগাতী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শাহরিয়ার খান শাওনকে গারো কলেজছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

তবে অভিযুক্ত মো. শাহরিয়ার খান শাওন গ্রেপ্তার হওয়ার আগে স্থানীয় গণমাধ্যমকর্মীদের বলেছেন, ঘটনাটি সত্য নয়। তাকে ফাঁসানো হচ্ছে।

শাওনের বাবা শাজাহান খানও বলেছেন, ঘটনা সত্য নয়। তার ছেলেকে ফাঁসানো হয়েছে।

ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস. এম. ওয়ারেজ নাইম সাংবাদিকদের বলেন, অপরাধীর কোনো দল নেই। অপরাধ করে থাকলে বিচার হওয়া জরুরি।

তিনি বলেন, যেহেতু জেলা ছাত্রলীগের কমিটি নেই, তাই জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে জানিয়ে শক্ত ব্যবস্থা নেওয়া হবে।

শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম বলেন, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে শাওনকে গ্রেপ্তার করা হয়েছে। আইন সবার জন্য সমান। কারও বিরুদ্ধে অভিযোগ এলে ব্যবস্থা নেওয়া পুলিশের কর্তব্যের মধ্যে পড়ে।

এদিকে নিরাপত্তার অভাবে ভুক্তভোগী ওই কলেজছাত্রী রবিবার‌ই ঝিনাইগাতী উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান ও আদিবাসী নেত্রী এবং উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মিস রবেতা ম্রং এর বাড়িতে আশ্রয় নেয়। স্থানীয় একটি প্রভাবশালী মহল ঘটনা ধামাচাপা দিতে নানাভাবে পাঁয়তারা শুরু করছে বলে অভিযোগ ভুক্তভোগী কলেজছাত্রীর পরিবারের। তারা বলছেন, ওই কলেজছাত্রী ও তার পরিবারকে ঘটনা আপস-মীমাংসার জন্য চাপ দিচ্ছে অভিযুক্ত ছাত্রলীগ নেতার পরিবার। তারা তাদের নিরাপত্তা নিয়ে চিন্তিত বলে জানিয়ছেন। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন ভুক্তভোগী ও তার পরিবারের লোকজন।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :