জাতীয় নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে: তাসমিয়া প্রধান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২৩, ১৫:৪২

জাতীয় নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে বলে দাবি করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। বলেন, বাংলাদেশে আর কোনও হালুয়া রুটির ভাগাভাগির নির্বাচন হতে দেওয়া হবে না। সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণই তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করার সুযোগ পাবে এবং গণতান্ত্রিক সরকারকে ক্ষমতায় বসাবে।

সোমবার দুপুরে রাজধানীর আসাদগেটে আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে শ্রমিক জাগপা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাগপা সভাপতি বলেন, আওয়ামী লীগ সরকার বর্তমানে দেশের জন্য ভয়াবহ হুমকি। এই সরকারের অধীনে দেশ-জাতি কেউই নিরাপদ নয়। তারা দেশের গণতন্ত্র -ভোটাধিকারকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। দেশের হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এমনকি এই সরকার শ্রমিকের ঘামে ভেজা অর্থ পর্যন্ত গিলে খেয়েছে। তাই দুর্নীতিবাজ ও বিদেশে অর্থ পাচারকারী আওয়ামী লীগ সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না।

তিনি বলেন, আওয়ামী লীগ ২০১৪ ও ২০১৮ সালের মত সংবিধানের আওয়াজ তোলে একই খেলা আবারো খেলতে চায়। তবে আমাদের মনে রাখতে হবে আগামী নির্বাচন ঘিরে আওয়ামী লীগের পাতানো ফাঁদে পা দেওয়া যাবে না। তারা দেউলিয়া হয়ে বিদেশে গিয়ে এখন দর কষাকষি চালাচ্ছে। বিরোধী রাজনৈতিক দল গুলোকে আগামী নির্বাচনে আনার জন্য আওয়ামী লীগ সরকার এখন জাপান, আমেরিকা সফর শুরু করেছে।

তিনি আরও বলেন, সরকারের দুর্নীতির কারণে দেশে হাহাকার চলছে। আজ দেশের শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার পাচ্ছে না। সামান্য আয়ের শ্রমিকরা যখন ব্যাগ নিয়ে বাজারে যায় তখন নিত্যপণ্যের দাম শ্রমিকদের চোখের পানিতে ভাসিয়ে তোলে। আজ শ্রমিকরা বড় অসহায় বলে মনে হচ্ছে। মূলত এই সরকার শ্রমিকদের প্রতি বৈষম্য সৃষ্টি করেছে।

শ্রমিক জাগপার আহ্বায়ক আসাদুজ্জামান বাবুলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, জাগপা'র সহসভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, যুব জাগপা'র সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।

(ঢাকাটাইমস/১মে/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

সরকারের লোকদের লুটপাটের খবর বের হতে শুরু করেছে: রিজভী

নিখোঁজ ছাত্রদল নেতা আনিসের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে আরও ৫২ জন বহিষ্কার

পশ্চিমারা বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি: মির্জা ফখরুল 

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ. লীগের তিন দিনব্যাপী কর্মসূচি

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

এই বিভাগের সব খবর

শিরোনাম :