বিএনপি নেতাদের মন ছোট: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ মে ২০২৩, ২১:০৫ | প্রকাশিত : ১৭ মে ২০২৩, ১৯:৪২
ফাইল ছবি

বিএনপির কড়া সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাদের মন ছোট, এরা ছোট মনের মানুষ। বাংলাদেশের বড় অর্জনের প্রশংসা করতে এরা জানে না।

বুধবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪৩তম ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে এই সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, দেশের মধ্যে একটি গোষ্ঠী আছে শেখ হাসিনার ভালো কাজ তাদের সহ্য হয় না। নিন্দা করে, বিরোধ করে, সমালোচনা করে। শেখ হাসিনার ভালো কাজের জন্য এসব লোকদের একটা ধন্যবাদ জানানোর মতো মন নেই। বিএনপি নেতাদের মন ছোট, এরা ছোট মনের মানুষ। বাংলাদেশের বড় অর্জনের প্রশংসা করতে এরা জানে না। বাংলাদেশে গত ৪৮ বছরের সবচেয়ে জনপ্রিয় নাম শেখ হাসিনা।

বিদেশ সফরে শেখ হাসিনা খালি হাতে ফেরেন নাই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিদেশিদের কাছে নালিশ করে না। শেখ হাসিনা বিদেশে নালিশ করতে নয়, দেশের অর্থনীতি আরও সমৃদ্ধ করতে যান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনের বেশি দিন নেই। আমাদের মাথা ঠান্ডা করে চলতে হবে। কাউকে আক্রমণ করব না, কিন্তু আক্রান্ত হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

বিএনপির নেতাদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আগুন নিয়ে খেলবেন না। আগুল নিয়ে খেলা ভালো না। যে হাতে আগুন নিয়েছেন, ওই হাত পুড়িয়ে দেব। ভাঙচুর করলে ওই হাত ভেঙে দেব। আগুন হাতে আসবেন না, ওই হাত গুঁড়িয়ে দেব। এত লাফালাফি কেন? লম্ফঝম্ফ করে কোনো লাভ নেই।

আপনারা নির্বাচনে আসবেন কি আসবেন না সেটা আপনাদের ব্যাপার। কিন্তু নির্বাচন হতে দেবেন না, এত শক্তি কোথায় পেলেন?’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের তৃণমূলের সাধারণ সম্পাদক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে যে উদ্যোগ নিয়েছিল জাতিসংঘ তার স্বীকৃতি দিয়েছে। কমিউনিটি ক্লিনিক আজ 'ইনিশিয়েটিভ' হিসেবে জাতিসংঘে গৃহীত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য প্রথম ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিকের উদ্যোগ নেন। কিন্তু বিএনপি তা বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দল দেশের মানুষের কল্যাণে কাজ করে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএমস কামাল হোসেন, মির্জা আর্জম, সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপদপ্তর সম্পাদক সায়েম খান, উপপ্রচার সম্পাদক আব্দুল আউয়াল শামীমহে কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৭মে/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক কারামুক্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :