নেত্রকোণায় বিএনপির ৩২ নেতাকর্মী গ্রেপ্তার

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২৩, ০৮:৩৯

নেত্রকোণার ১০ উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের ৩২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. লুৎফুর রহমান ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বিভিন্ন মামলা ও নাশকতার অভিযোগে ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারদের মধ্যে রয়েছেন, সদর উপজেলায় ৯ জন নেতাকর্মী, দূর্গাপুর উপজেলা বিএনপির আহ্বায়ক জহিরুল আলম ভূঁইয়াসহ ২ জন, কলমাকান্দা উপজেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক এম এ মতিনসহ ৫ নেতাকর্মী, কেন্দুয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলালসহ ৫ নেতাকর্মী, মোহনগঞ্জ উপজেলায় বিএনপির ৬ জন, মদন উপজেলায় ২ জন, আটপাড়ায় ২ জন ও পূর্বধলায় ১ জন।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক বলেন, শনিবার জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচিকে বানচাল ও নেতাকর্মীদের মধ্যে গ্রেপ্তার আতঙ্ক সৃষ্টি করতে গত বৃহস্পতিবার রাতে জেলার ১০ উপজেলায় বিএনপির নেতাকর্মীদের বাসা বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে ৩২ জনকে গ্রেপ্তার করেছে।

বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আইন বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার কায়সার কামাল বলেন, বিএনপির কর্মসূচি বানচাল, চলমান আন্দোলনকে বাধাঁগ্রস্থ করা এবং ক্ষমতায় টিকে থাকার নীল নকশা বাস্তবায়ন করতেই এই গ্রেপ্তার। সরকারের আজ্ঞাবহ পুলিশ বাহিনীকে অন্যায়ভাবে ব্যবহার করে দলের নিরীহ নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে রাতের আধারে তাদের বাসা বাড়িতে গিয়ে গণগ্রেপ্তার করেছে।

আরও পড়ুন: ইয়াবাসহ আটক কলেজ শিক্ষক কারাগারে

তিনি অভিযোগ করেন, গ্রেপ্তারদের শুক্রবার আদালতে আনা হলে আইনি সহায়তা প্রদানের জন্য আইনজীবী ফোরামের সদস্য এডভোকেট আব্দুর রাজ্জাক ও এডভোকেট খোকন এগিয়ে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে মারধর করেছে।

(ঢাকাটাইমস/২০মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :