টিকে থাকার শঙ্কায় এভারটন-লিস্টার-লিডস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ১৬:২৫

আগামীকাল (রবিবার) প্রিমিয়ার লিগ মৌসুমের শেষ দিন। এদিন ইপিএলে টিকে থাকার লড়াইয়ে মাঠে নামবে এভারটন, লিস্টার ও লিডসের মতো দলগুলো। এই তিন দলের মধ্যে দুটি দল আগে থেকেই দ্বিতীয়া টায়ারে অবনমিত হয়ে যাওয়া সাউদাম্পটনের সঙ্গে যোগ দিবে।

এদের মধ্যে এভারটন মাঠের পারফরমেন্সের পাশাপাশি আর্থিক দিক থেকেও ক্ষতির মুখে পড়েছে। নতুন স্টেডিয়ামের কাজ সম্পূর্ণ করতে গিয়ে ইতোমধ্যেই টফিসরা বাইরের বিনিয়োগ খুঁজছেন। আগামীকাল ঘরের মাঠে বোর্নমাউথের সাথে মাঠে নামার আগে এভারটনের ভাগ্য সম্পূর্ণভাবেই নিজেদের উপর নির্ভর করছে।

তলানির দ্বিতীয় দল লিডসেরও অবশ্য টানা তৃতীয় বছর প্রিমিয়ার লিগে টিকে থাকতে হলে বিস্ময়কর কিছু করে দেখাতে হবে। এলান্ড রোডে টটেনহ্যামের বিপক্ষে জিততে পারলেই কেবল স্যাম অলড্রিচের দলের বেঁচে থাকার সম্ভাবনা তৈরি হবে। তবে সেক্ষেত্রে এভারটন ও লিস্টারকে তাদের নিজ নিজ ম্যাচে পরাজিত হতে হবে। এভারটন যদি ড্র করে তবে টটেনহ্যামের বিরুদ্ধে লিডসকে অন্তত তিন গোলের ব্যবধানে জয়ী হতে হবে।

তলানি থেকে চতুর্থ স্থানে থাকা এভারটন যদি জিততে না পারে তবে ঘরের মাঠে ওয়েস্ট হ্যামকে হারাতে পারলে লিস্টার গোল ব্যবধানে এগিয়ে থেকে প্রিমিয়ার লিগে টিকে থাকার স্বপ্ন পূরণ করবে। সাত বছর আগে ফক্সেসরা রূপকথার গল্পের মত প্রিমিয়ার লিগের শিরোপা জিতে হইচই ফেলে দিয়েছিল।

(ঢাকাটাইমস/২৭মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :