ইউপি চেয়ারম্যান হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২৩, ২১:৪৭
ঢাকার কেরানীগঞ্জে চাঞ্চল্যকর ও বহুল আলোচিত বীর মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান আতিকুল্লাহ চৌধুরী হত্যা মামলার মৃত্যু দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তাজুল ইসলাম তানুকে (৩৫) গ্রেপ্তার র‌্যাব।
রবিবার বিকালে কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সাংবাদিক সম্মেলনে র‍্যাব-১০ এ অধিনায়ক এডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, গত শনিবার র‌্যাবের একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানী ঢাকার বংশাল এলাকায় একটি অভিযান পরিচালনা করে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জের চাঞ্চল্যকর ও বহুল আলোচিত বীর মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান আতিকুল্লাহ চৌধুরীকে নৃশংসভাবে হত্যার পর লাশ পুড়িয়ে দেয়ার মূল পরিকল্পনাকারী দীর্ঘদিন পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে র‍্যাব গ্রেপ্তার করতে সক্ষম হয়।
তিনি আরও জানান, গত ১০ ডিসেম্বর ২০১৩ তারিখ বিকালে কেরানীগঞ্জ উপজেলার কোন্ডা ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তৎকালীন আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আতিক উল্লাহ চৌধুরীকে নৃশংসভাবে হত্যার পর মৃতদেহের পরিচয় গোপন করা জন্য তানুর নির্দেশে আসামিদের ব্যবহৃত মোটরসাইকেলের পেট্রোল মৃত আতিক উল্লাহ চৌধুরীর দেহে ছিটিয়ে দিয়ে মৃতদেহটিকে পুড়িয়ে দেওয়া হয়। পরবর্তীতে আতিক উল্লাহ চৌধুরীর ছেলে বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের নামে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দয়ের করেন।
উক্ত ঘটনায় দায়েরকৃত মামলা তদন্ত শেষে পুলিশ গুলজার ও তানুসহ ৮ জনের বিরুদ্ধে একটি অভিযোগপত্র দাখিল করে। উক্ত অভিযোগের ভিত্তিতে বিজ্ঞ আদালত সাক্ষীদের সাক্ষ্য প্রমাণে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ২রা ডিসেম্বর ২০২০ তারিখে আসামি তাজুল ইসলাম তানু, গুলজার, জাহাঙ্গীর ওরফে জাহাঙ্গীর খাঁ, আহসানুল কবির ইমন, রফিকুল ইসলাম আমিন ওরফে টুন্ডা আমিন, শিহাব আহমেদ শিবু, মো. আসিফ দের আতিক উল্লাহ চৌধুরী হত্যা মামলায় মৃত্যুদন্ডে দণ্ডিত করেন। ইতোপূর্বে অন্যান্য আসামিরা আইন-শৃঙ্খলা বাহিনীর হতে গ্রেপ্তার হলেও উক্ত মামলার মূল পরিকল্পনাকারী তাজুল ইসলাম তানু আত্মগোপন করে ছিল। গ্রেপ্তারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের করা হয়েছে।
(ঢাকাটাইমস/২৮মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :