প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীতে আ.লীগের আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২৩, ২২:০৩

২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল ও শোভাযাত্রা করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলো।

বৃহস্পতিবার বিকালে জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এবারের বাজেট বক্তব্যের শিরোনাম ‘উন্নয়ন অগ্রযাত্রার দেড় দশক পেরিয়ে স্মার্ট বাংলাদেশের অভিমুখে’। এর পরেই বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীতে করা হয় মিছিল।

বৃহস্পতিবার বিকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে সামনে থেকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো.হুমায়ুন কবিরে নেতৃত্বে আনন্দ মিছিল হয়।

মিছিলে অংশ নেন সহ-সভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার ও গোলাম সারোয়ার কবির, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগরসহ মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণমুখী বাজেট দেওয়ায় কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে তারা বলেন, এবারের বাজেট হলে জনবান্ধব বাজেট। এই বাজেটে মানুষের মানুষের কষ্টটা লাঘব হবে। সংকটের মধ্যেও স্বস্তির এ বাজেট।

বাজেট ঘোষণার পরই বাজেটকে স্বাগত জানিয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে থেকে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা করে আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের নেতারা।

একই স্থান থেকে বৃহস্পতিবার বিকাল ৫টায় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। বাজেটকে স্বাগত জানিয়ে যুবলীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

এ সময় যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, বাংলাদেশের ৫২তম বাজেট ইতিহাসের সবচেয়ে বড় বাজেট। করোনা পরবর্তী অর্থনৈতিক সংকট মোকাবিলা এবং বৈশ্বিক অর্থনৈতিক মন্দাবস্থা থেকে উত্তরণের লক্ষ্যে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা এত বড় বাজেট দিয়ে বাংলাদেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখছেন। প্রস্তাবিত এই বাজেট মানবতার বাজেট, এ বাজেট মানুষের অধিকারের বাজেট, এ বাজেট মানুষের কল্যাণের বাজেট।

নিখিল বলেন, প্রস্তাবিত এই বাজেটকে সামনে রেখে একটি কুচক্রীমহল মানুষের মনে নানা ধরনের ভ্রান্তধারণা সৃষ্টি করার চেষ্টা করছেন। মনে রাখবেন শেখ হাসিনার এই উন্নয়নমুখী বাজেট নিয়ে যদি জামায়াত-বিএনপি ও কুচক্রীমহলের লোকেরা কোনো ধরণের ষড়যন্ত্র করার চেষ্টা করে এর দাঁতভাঙা জবাব দেবে যুবলীগ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান পবন, সাংগঠনিক সম্পাদক মো. জহির উদ্দিন খসরু, অ্যাড. ড. শামীম আল সাইফুল সোহাগ, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মো. শামছুল আলম অনিক, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-বিজ্ঞান ও প্রযুুক্তি সম্পাদক মো. রাশেদুল হাসান সুপ্ত, উপ-ক্রীড়া সম্পাদক মো. আবদুর রহমান, উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোল্লা রওশন জামির রানা, সহ-সম্পাদক বাবলুর রহমান বাবলু, কার্যনির্বাহী সদস্য অ্যাড. শওকত হায়াত, ইঞ্জি. মো. মুক্তার হোসেন চৌধুরী কামাল, বজলুল করীম মীরসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের টানা ১৫তম বাজেট পেশ উপলক্ষ্যে রাজধানীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী মৎসজীবী লীগ। এতে নেতৃত্ব দিয়েছেন আওয়ামী মৎসজীবী লীগের সভাপতি সাইদুর রহমান সাঈদ ও সাধারণ সম্পাদক শেখ আজগর নষ্কর, কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক, সহ-সভাপতি মোহাম্মদ আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী শফিউল আলম শফিকসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা আনন্দ মিছিলে অংশ নেন।

পরে গুলিস্তান কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের হয়ে আশপাশের সড়ক প্রদক্ষিণ শেষে ফের সেখানেই শেষ হয়।

এছাড়া আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এতে অংশ নেন সংগঠনের সভাপতি মো. সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা। আনন্দ মিছিলটি বিকাল ৪টা ৪৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে রাজু ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয়। পরে একটি সমাবেশে বক্তব্যে রাখের ছাত্রলীগের নেতা।

(ঢাকাটাইমস/০১জুন/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে ফ্লাইওভারের উপর পুড়ল মাইক্রোবাস

প্রথম দিনেই চমক দেখালেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, বদলে যাচ্ছে ফোর্সদের থাকা-খাওয়া

ডিএমপির দায়িত্ব নিলেন হাবিবুর রহমান, বিদায় নিলেন গোলাম ফারুক

ঢাকার বায়ুর মানে উন্নতি

‘মুসলিমরা আজ রাসূলের ঐক্যবদ্ধতার শিক্ষা থেকে দূরে’

জাতিসংঘের স্থানীয় ও আঞ্চলিক সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত মেয়র আতিক

রাজধানীতে কৃষক লীগের মহাসমাবেশ শনিবার

জন্মদিনে প্রধানমন্ত্রীকে বিরোধীদলীয় নেতার শুভেচ্ছা

ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে বিএসপি চেয়ারম্যানের নেতৃত্বে রাজধানীতে জশনে জুলুস

পর্যটন বিকাশে খাদ্যের নিরাপদতার জন্য ইতিবাচক পরিবেশ তৈরি গুরুত্বপূর্ণ: আব্দুল কাইউম সরকার

এই বিভাগের সব খবর

শিরোনাম :