আওয়ামী লীগ সরকার জনবান্ধব: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২৩, ১৮:৩৩

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগে সরকার জনবান্ধব সরকার। সবসময় জনগণের জন্য কাজ করে। তাই ‘আমরা (আওয়ামী লীগ সরকার) খাদ্যবান্ধব নানা কর্মসূচি করেছে।

শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অর্থ মন্ত্রণালয় আয়োজিত ২০২৩-২৪ অর্থবছরের বাজেটে পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ড. আব্দুর রাজ্জাক বলেন, আওয়ামী লীগ জন মানুষের দল। আওয়ামী লীগ সরকারের টানা তিন মেয়াদকালের ১৪ বছরে দেশে একজন মানুষও না খেয়ে মারা যাননি। মানুষের জন্য নানান কর্মসূচি গ্রহণ করেছে।

তিনি বলেন, ‘২০০৬-০৮ সালে দেশে দুর্ভিক্ষ হতো। উত্তরবঙ্গে অনেক মানুষ না খেয়ে মারা যেতেন। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর গত ১৪ বছরে একজন মানুষও না খেয়ে মারা যাননি। আপনাদের (সাংবাদিক) নিউজেও এমন তথ্য দেখিনি। অথচ একটা সময় প্রতি বছর নভেম্বর ৮-১০ জন না খেয়ে মারা যেতেন।

কৃষিমন্ত্রী বলেন, দেশের মানুষের কল্যাণের জন্য আমরা খাদ্যবান্ধব নানা কর্মসূচি করছি। এক কোটি পরিবারকে ১৫ টাকা কেজি দরে চাল দিচ্ছি। টিসিবির মাধ্যমে তেল-চিনি দেওয়া হচ্ছে। বাজেটের পরও চলমান কর্মসূচি অব্যাহত থাকবে। একজন মানুষও যেন কষ্ট না পান, সেই পদক্ষেপ গ্রহণ করেছি।’

বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, অর্থসচিব ফাতিমা ইয়াসমিন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার, ইআরডি সচিব শরিফা খান প্রমুখ।

ঢাকাটাইমস/২জুন/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

অসুস্থ নেতাকর্মীদের দেখতে হাসপাতালে যুবদল নেতা মুন্না

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আইন উপসম্পাদক হলেন জার্জিস বিন এরতেজা

রাজধানীর ৩৫টি স্পটে যুবলীগের সুপেয় পানি, স্যালাইন ও ছাতা বিতরণ

ওলামা দলের ৫ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রভূ রাষ্ট্রের পরিকল্পনায় ফরিদপুরে দুই সহোদরকে হত্যা করা হয়েছে: রাশেদ প্রধান

বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া

যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক

শনিবার স্কুল খোলা রেখে শিশুদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে: রিজভী

সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে যাওয়ায় বিএনপির ৭৩ নেতা বহিষ্কার

‘ফরিদপুরে সহোদর হত্যায় প্রভাবশালীদের এখনো গ্রেপ্তার করেনি প্রশাসন’

এই বিভাগের সব খবর

শিরোনাম :