মাত্র ১ টাকায় শাহরুখের বাবার চরিত্র করেন পাকিস্তানি অভিনেতা! প্রকাশ করতেই কটাক্ষ

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২৩, ১৮:০০

পুলওয়ামা হামলার পর পাকিস্তানি শিল্পীদের কাজ করার উপর অলিখিত নিষেধাজ্ঞা জারি করে ভারত। সেই নিষেধাজ্ঞা এখনো বহাল। তবে একটা সময় নিয়মিত বলিউডের ছবিতে অভিনয় করেছেন পাকিস্তানি তারকারা। তাদেরই একজন পাক বিনোদন দুনিয়ার অতি পরিচিত নাম জাভেদ শেখ।

এই অভিনেতা ২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ ছবিতে বলিউড মেগাস্টার শাহরুখ খানের বাবার চরিত্রে অভিনয় করেছিলেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে বর্ষীয়ান পাক অভিনেতা জানিয়েছেন, ওই ছবিতে শাহরুখের বাবার চরিত্রে অভিনয় করতে তিনি মাত্র ১ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন।

জাভেদ জানান, ছবির জন্য আগেই নির্বাচিত হয়েছিলেন তিনি, পরে যখন পারিশ্রমিকের প্রসঙ্গ ওঠে তখন তিনি জানান টাকা নেবেন না।

অভিনেতার কথায়, ‘তাদের ম্যানেজার আমার কাছে এসেছিল চুক্তিপত্রে সই করাতে। তখন সে আমাকে প্রশ্ন করে আমার পারিশ্রমিক কত হবে? আমি স্পষ্ট বলি, আমার পারিশ্রমিকের দরকার নেই। আমি মনে করেছিলাম এত বড়মাপের একটা ছবিতে শাহরুখের বাবার ভূমিকায় অভিনয় করাটাই সম্মানের ব্যাপার। ভারতে এত যোগ্য অভিনেতারা রয়েছেন, কিন্তু তারা আমাকে বেছেছিল এই চরিত্রের জন্য। যে কেউ এই চরিত্রটা করতে এক কথায় রাজি হয়ে যেত। শাহরুখ-ফারহা যে আমাকে চেয়েছিল এটাই সম্মানের ব্যাপার। তাই আমি টাকা নিতে পারিনি।’

জাভেদ শেখ আরও বলেন, ম্যানেজার তার দাবি মানতে রাজি ছিল না, কারণ সেটা নিয়মবিরুদ্ধ। তিনি যোগ করেন, ‘আমি স্পষ্ট বলি, শাহরুখ খানকে গিয়ে জানাও এই ছবির জন্য আমি ১ টাকা পারিশ্রমিক নেব। আমি মজা করছি না।’

অভিনেতার এই কথা শুনে একেবারেই প্রসন্ন নয় পাকিস্তানি নেটিজেনরা। বরং অভিনেতাকে তুলোধুনা করছেন তারা। একজন লেখেন, ‘এটা মান-সম্মানের ব্যাপার নয়, নিজের পরিশ্রমের টাকা নেয়ার অধিকার সবার আছে’।

অপর একজন লেখেন, ‘বাবা, ভারতীয় ছবিতে কাজের সুযোগ পেয়েছে মানে যেন কী না কী করে ফেলেছে। ওদের নিয়ে এত মাতামাতির কোনো দরকার নেই। কাজ করলে টাকা নেবে, এটাই তো স্বাভাবিক’। কেউ আরও কড়া ভাষায় লেখেন, ‘এক টাকা নিয়ে আপনি ওদের বুঝিয়ে দিয়েছেন আপনার কোনো মূল্যই নেই’।

প্রসঙ্গত, ‘ওম শান্তি ওম’ ছাড়াও ‘নমস্তে লন্ডন’, ‘মাই নেম ইজ অ্যান্টনি গনসালভেস’-এর মতো বলিউড ছবিতে কাজ করেছেন এই পাক অভিনেতা।

ভারতীয় ছবিতে ভবিষ্যতে কাজ করার ব্যাপারে জাভেদ শেখ বলেন, ‘বর্তমানে আমাদের রাজনৈতিক সম্পর্ক হিন্দুস্তানের সঙ্গে এতোটা মধুর নয়। যেদিন থেকে বিজেপি ক্ষমতায় এসেছে, এই পরিস্থিতি। হয়তো মসনদ বদল হলে, অন্য পার্টি ক্ষমতায় এলে পরিস্থিতির বদল ঘটবে।’

(ঢাকাটাইমস/৪জুন/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :