ঢাকা-১৭ উপনির্বাচন

এবারও প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় ফেরদৌস

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুন ২০২৩, ১৪:৪৪ | প্রকাশিত : ০৮ জুন ২০২৩, ১৪:৩৩

বীর মুক্তিযোদ্ধা ও অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে শূন্য হয়েছে ঢাকা-১৭ আসন। সেখানে উপনির্বাচন আগামী ১৭ জুলাই। সেই লক্ষ্যে গত শনিবার থেকে শুরু হয়েছে মনোনয়ন ফরম সংগ্রহের কাজ। এরই মধ্যে শুধু আওয়ামী লীগ থেকেই মনোনয়ন তুলেছেন ২২ জন। তাদের মধ্যে অন্যতম জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা বহু বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি যুক্ত। তিনি দলটির সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির সদস্য। দলের বিভিন্ন নির্বাচনি প্রচার-প্রচারণায় সবসময়ই তাকে দেখা যায়। কিছুদিন আগে অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লা খানের পক্ষে দলেবলে প্রচারণায় নেমেছিলেন ফেরদৌস। যদিও আজমত উল্লাকে জেতাতে পারেননি।

সেই ফেরদৌস এবার নিজেই প্রার্থী হতে চান আওয়ামী লীগের মনোনয়নে। প্রয়াত নায়ক ফারুকের আসন ঢাকা-১৭ থেকে নির্বাচন করে তিনি সংসদ সদস্য হতে চান। তার জন্য ফেরদৌস তাকিয়ে আছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের দিকে। তিনি বৈঠাটা ফেরদৌসের হাতে ‍তুলে দিলে তবেই এই নায়ককে ঢাকা-১৭ আসনের নৌকার মাঝি হিসেবে দেখা যাবে।

বুধবার রাতে এক ভিডিও বার্তায় ফেরদৌস নিজেই এ কথা জানিয়েছেন। মঙ্গলবার আওয়ামী লীগের ধানমন্ডি ৩-এর কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। তবে নির্বাচনে অংশ নেয়া প্রসঙ্গে ফেরদৌস ভিডিও বার্তায় বললেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী চাইলে তবেই আমি ঢাকা-১৭ আসন থেকে নির্বাচন করব।’

পৈতৃক বাড়ি কুমিল্লা হলেও ফেরদৌস জানান, ‘ঢাকার কান্টনমেন্টে তার জন্ম। পড়ালেখা এবং বেড়ে ওঠাও এই এলাকায়।’ অভিনেতার দাবি, ‘এই এলাকার মানুষের জীবনচিত্র আমি ভালোভাবে জানি। খুব কাছ থেকে দেখেছি এই এলাকার মানুষের সমস্যা, সুখ-দুঃখ। প্রধানমন্ত্রী যদি চান আমি এই এলাকার মানুষের জন্য কল্যাণকর কিছু করতে পারি।’

শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ফেরদৌস বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাই গত নির্বাচনে চিত্রনায়ক ফারুক ভাইকে ঢাকা-১৭ থেকে নমিনেশন দেয়ার জন্য। এতে করে বাংলাদেশের চলচ্চিত্রাঙ্গনের সবাই প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞ। সেই ধারাবাহিকতায় আমি চাই, এই নির্বাচনি এলাকায় মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের পক্ষে কাজ করতে।’

এর আগে ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৩ সদর আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন ফেরদৌস। যশোর সদর এলাকায় এই নায়কের শ্বশুরবাড়ি। তার শ্বশুর মরহুম আলী রেজা রাজু ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। তিনি এই আসনের সংসদ সদস্যও ছিলেন। শ্বশুরের পরিবর্তে সেবার যশোর-৩ থেকে প্রার্থী হতে চেয়েছিলেন তারকা জামাই ফেরদৌস।

কিন্তু গণমাধ্যমে নিজের ইচ্ছার কথা জানালেও সেবারও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্তের দিকেই তাকিয়ে ছিলেন অভিনেতা। সে কারণে আগেভাগে মনোনয়নও তোলেননি। কিন্তু ২০১৮ সালে দল থেকে কোনো সবুজ সংকেত পাননি ফেরদৌস। এবার যদিও একধাপ এগিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এই তারকা রাজনীতিক। এখন আওয়ামী লীগের শীর্ষ পর্যায় থেকে কী সিদ্ধান্ত আসে, সেই অপেক্ষায় অভিনেতা।

এদিকে শুধু ফেরদৌস নন, ঢাকা-১৭ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন আরও দুই অভিনেতা। তারা হলেন- ছোটপর্দার রম্য অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক ও চলচ্চিত্র অভিনেতা ড্যানি সিডাক। এর মধ্যে সিদ্দিক বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট একাংশের সাধারণ সম্পাদক এবং ড্যানি সিডাক আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির সদস্য।

(ঢাকাটাইমস/৮জুন/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :