কালিয়াকৈরে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, অস্ত্রের মহড়া

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০২৩, ২৩:৩৫ | প্রকাশিত : ১৭ জুন ২০২৩, ২৩:১৯

গাজীপুরের কালিয়াকৈরে আওয়ামী লীগের দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। একপর্যায়ে এ সংঘর্ষ ঘিরে দেশীয় অস্ত্র রাম দা নিয়ে মহড়া দিয়েছে একদল সন্ত্রাসী। শনিবার বিকালে কালিয়াকৈর পৌরসভার বোর্ডমিল এলাকায় এ ঘটনা ঘটে।

সূত্রে জানা গেছে, শনিবার বিকালে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল তার অনুসারীদের নিয়ে পৌরসভার ৭ নং ওয়ার্ডে বোর্ডমিল এলাকায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তুষারের বাসভবনের পাশেই একটি উঠান বৈঠক করছিলেন। বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিমের অনুসারীদের সঙ্গে স্থানীয় নেতাকর্মীদের বিশৃঙ্খলা হয়। এক পর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ সৃষ্টি হয়। এ সময় হঠাৎ করেই দেশীয় অস্ত্র (রাম দা) হাতে কয়েকজন যুবক সেখানে প্রবেশ করে। পরে সেসব অস্ত্র হাতে ওই এলাকায় মহড়া দেয়। ফলে এলাকাবাসীর মধ্যে তীব্র আতঙ্কের সৃষ্টি হয়। দু-পক্ষের সংঘর্ষে নেতাকর্মীদের অনেকেই আহত হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

এদিকে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তুষার অভিযোগ করেন। ওই এলাকায় আওয়ামী লীগের উঠান বৈঠকের বিষয়ে তিনি অবগত ছিলেন না। তার অনুপস্থিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ সৃষ্টি হয়। এর জের ধরে তার বাড়িতে হামলা চালায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেলের সঙ্গে আসা লোকজন।

পরে কয়েকজ সন্ত্রাসী বাহিনী হঠাৎ করেই দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ওই এলাকায় মহড়া দেন।

রফিকুল ইসলাম তুষার আরও বলেন, আমার বাসায় আমি বা আমার পরিবার কেউ ছিল না। দলীয় নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে অনেকেই আহত হয়েছে। কিন্তু একটি কুচক্রী মহল মিথ্যা রটনা ছড়ায় আমাকে ও আমার ছেলে স্বাধীন মাহমুদ দ্বীপকে নিয়ে। আমার ওপর মিথ্যা অভিযোগ চাপিয়ে দিয়ে তারা তাদের স্বার্থ হাসিল করতে চায়।

অন্যদিকে এ ঘটনায় রেজাউল করিম রাসেল ও তার সমর্থকরা পৃথক স্থানে প্রতিবাদ সভা করেছেন।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, আওয়ামী লীগের লোকজন থানার সামনে ভিড় করেছিল। তবে কোনো অভিযোগ দেয়া হয়নি। আর এ ঘটনায় অস্ত্র হাতে যারা ছিলেন তারা কার নেতৃত্বে ছিলেন তা জানা জানার চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১৭জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :