ঢাকা-১৭ উপনির্বাচন: মতবিনিময়ে আওয়ামী লীগের প্রার্থী না আসায় সিইসির উষ্মা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ জুন ২০২৩, ১৬:২০ | প্রকাশিত : ২৭ জুন ২০২৩, ১৫:৩৫

ঢাকা-১৭ উপনির্বাচনের প্রার্থীদের নিয়ে আচরণবিধি প্রতিপালন বিষয়ক সভা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে ইসির এ সভায় আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত না আসায় ‘উষ্মা’ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসির সম্মেলন কক্ষে মঙ্গলবার বেলা ১১টায় এ উপনির্বাচনের সভা অনুষ্ঠিত হয়। সভায় সিইসি ছাড়াও ইসি রাশেদা সুলতানা ও মো. আলমগীর উপস্থিত ছিলেন।

সভা শুরু হওয়ার আধা ঘণ্টা পর আওয়ামী লীগের প্রার্থীর প্রতিনিধি হিসেবে উপস্থিত হন মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার। এসময় সিইসি নৌকার প্রার্থীর প্রতিনিধির কাছে তার পরিচয় জানতে চান। তখন জানানো হয়, মোহাম্মদ আলী আরাফাতের প্রতিনিধি হিসেবে তিনি এসেছেন।

তখন সামনের মাইক বন্ধ করে কিছুটা উষ্মার সুরে সিইসি বলেন, ‘উনি (আরাফাত) কেন আসেননি। প্রতিনিধি কেন এলেন। মিটিং শুরুর আধা ঘণ্টা পরে কেন এসেছেন।’

এসময় প্রসঙ্গক্রমে কুমিল্লা সিটি নির্বাচনের সময়ও আওয়ামী লীগ প্রার্থীকে মতবিনিময়ে না পাওয়ার কথা স্মরণ করিয়ে দেন সিইসি।

এদিকে সভায় প্রতিনিধি হয়ে দেরিতে সভাস্থলে পৌঁছানোয় সিইসির জেরার মুখে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে সভায় আর কোনো বক্তব্য দেননি বলে জানান সমাদ্দার।

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘মোহাম্মদ আলী আরাফাত গতকাল ইসির মতবিনিময় সভার আমন্ত্রণপত্র পেয়েছেন। তিনি গতকাল দু-তিনটি প্রচার কাজে অংশ নেওয়ার পর অসুস্থ বোধ করছেন। তার জ্বর। তাই তিনি নিজের ও অন্যদের নিরাপত্তার কথা ভেবে নিজে না এসে আমাকে সভায় পাঠিয়েছেন।’

রাজধানীর গুলশান, বনানী, ভাসানটেক ও ক্যান্টনমেন্ট নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচন ১৭ জুলাই অনুষ্ঠিত হবে। গত ১৫ মে এ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

এই উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন মোহাম্মদ আলী আরাফাত। জাতীয় পার্টি, জাকের পার্টিসহ কয়েকটি দল এতে প্রার্থী দিয়েছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। সোমবার প্রতীক পেয়ে প্রচারে নেমেছেন প্রার্থীরা।

(ঢাকাটাইমস/২৭জুন/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

২০৫০ সালের মধ্যে ঢাকার কার্বন নিঃসরণ কমানো হবে ৭০ ভাগ

দাবি না মানলে আমরণ অনশন: হুঁশিয়ারি শিক্ষক-কর্মচারী পরিষদের

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে দুই ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টি, সড়কে ভোগান্তি

রাজধানীর সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় ডিএমপি কমিশনারের বিশেষ উদ্যোগ

পরশুরাম সমিতি ঢাকার উদ্যোগে আলাউদ্দিন নাসিমকে সংবর্ধনা

উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে হত্যা: বাসের হেলপার গ্রেপ্তার 

পুরোনো রূপে ফিরছে লালকুঠি

এই বিভাগের সব খবর

শিরোনাম :