নোয়াখালীতে অতিরিক্ত ভাড়া আদায় করার অপরাধে অর্থদণ্ড

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২৩, ২১:১৬

ঈদুল আজহাকে পুঁজি করে ছুটি শেষে কর্মস্থলমুখী যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করার অপরাধে নোয়াখালীতে ১১ টি বাসকে ৭০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার বিকালে জেলা শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ও আহসান হাফিজ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঈদুল আজহাকে পুঁজি করে বাসের টিকিট কিনতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত দাম নিচ্ছে নোয়াখালী-ঢাকা ও নোয়াখালী-চট্টগ্রাম রুটে চলাচলকারী পরিবহনগুলো। এমন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ভ্রাম্যমাণ আদালতের নির্দেশনা প্রদান করেন। নির্দেশনা পেয়ে বিকালে জেলা শহরের নতুন বাসস্ট্যান্ড, পিটিআই মোড়, মাইজদী বাজার সহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রয়োজনীয় কাগজ হালনাগাদ না থাকা এবং আইন শৃঙ্খলা বাহিনীর সিগনাল না মানায় বিভিন্ন ধারায় লাল সবুজ, একুশে, হিমাচল ও ফেনীগামী সুগন্ধা পরিবহনসহ একাধিক বাসকে সর্বমোট ১১ টি মামলায় ৭০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে তাৎক্ষনিকভাবে আদায় করা হয়।

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ও আহসান হাফিজ বিষয়টি নিশ্চিত করে তারা বলেন, নির্ধারিত ভাড়া থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে বলে জেলা প্রশাসকের কাছে অভিযোগ আসে। প্রতিটি পরিবহন জনপ্রতি অতিরিক্ত ভাড়া আদায় করা হয় বলে প্রমাণিত হয়। তাই মোট ১১ মামলায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার পাশাপাশি তাদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, সাধারণ মানুষের কাছ থেকে আর যেনো ভাড়া বেশি না নেওয়ায় হয় সে বিষয়ে তাদের সতর্ক করা হয়েছে।

অভিযানে বিআরটিএ নোয়াখালীর সহকারী রাজস্ব কর্মকর্তা সুজিত রায় ও আনসার সদস্যরা সহযোগিতা করেন।

(ঢাকাটাইমস/০২জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :