এনভায়রনমেন্টাল, সোশ্যাল ও গভর্নেন্স এর সেরা ব্যাংকের স্বীকৃতি পেয়েছে প্রাইম ব্যাংক

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২৩, ১৩:০৬

প্রাইম ব্যাংক ২০২৩ সালের ‘বেস্ট ব্যাংক ফর এনভায়রনমেন্টাল, সোশ্যাল ও গভর্নেন্স (ESG)’ স্বীকৃতি পেয়েছে। টেকসই অর্থায়ন এবং যুগোপযোগী ব্যাংকিং কার্যক্রমের জন্য এশিয়ামানি প্রাইম ব্যাংককে এই স্বীকৃতি প্রদান করে।

এশিয়ামানি, বিশ্বব্যাপী স্বীকৃত যুক্তরাজ্য ভিত্তিক একটি ফিন্যানন্সিয়াল, ম্যানেজমেন্ট পাবলিকেশন, যারা ব্যাংক ও তাদের কার্যক্রমের বার্ষিক মূল্যায়নের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে ব্যাংকিং ইন্ডাস্ট্রি লীডারদের স্বীকৃতি প্রদান করে।

এশিয়মানি কর্তৃক ESG এ সেরা ব্যাংকের স্বীকৃতি পেয়ে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন ‘আমরা অত্যন্ত গর্বিত ও আনন্দিত, এই স্বীকৃতি আমাদের পুরো টিমের সমন্বিত প্রচেষ্টা এবং টেকসই অর্থায়নের প্রতি আমাদের দৃঢ় প্রতিশ্রুতিরই বহি:প্রকাশ। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, যুগোপযোগী ব্যাংকিং কেবল পরিবেশ এবং সমাজের জন্যই অপরিহার্য নয়, আমাদের শেয়ারহোল্ডারদের জন্য দীর্ঘমেয়াদে অগ্রগতি নিশ্চিত করার ক্ষেত্রেও তা জরুরি।’

প্রাইম ব্যাংক সর্বদায় তার সকল কার্যক্রমে সাস্ট্যেইনেবিলিটিকে অগ্রাধিকার দিয়েছে। প্রাইম ব্যাংক UN-নেতৃত্বাধীন নেট-জিরো ব্যাংকিং অ্যালায়েন্স ((NZBA) -এ যোগদানের মাধ্যমে ২০৫০ সালের মধ্যে শূন্য মাত্রার কার্বন নিঃসরণ দ্বরা বাসযোগ্য সবুজ পৃথিবী গড়ার লক্ষ্যে ঋণ ও বিনিয়োগ পোর্টফোলিও প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।

(ঢাকাটাইমস/০৫জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :