আগারগাঁও-মতিঝিল রুটে চলল মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ জুলাই ২০২৩, ১৬:৪৬ | প্রকাশিত : ০৬ জুলাই ২০২৩, ১৬:২১

বুধবার মাঝরাতে হঠাৎ হুইসেল বাজলো মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল রুটে। শুক্রবার আনুষ্ঠানিকভাবে এ অংশের টেস্ট রান উদ্বোধন করা হবে। তার আগে পরীক্ষামূলকভাবে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ৬ স্টেশন পাড়ি দেয় মেট্রোরেল।

এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক নাজমুল ইসলাম ভূইয়া বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামীকাল (শুক্রবার) আনুষ্ঠানিকভাবে টেস্ট রান উদ্বোধন করবেন। এজন্য গতকাল রাতে পরীক্ষামূলকভাবে চলেছে মেট্রোরেল।

আগারগাঁও থেকে মতিঝিল এখনও চালু না হওয়ায় নগরবাসীকে পুরোপুরি স্বস্তি দিতে পারেনি মেট্রোরেল। এই রুটে আগামী অক্টোবর থেকে চালুর লক্ষ্যে কাজ করছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

শুক্রবার আগারগাঁও-মতিঝিল অংশের টেস্ট রান শুরু হবে। টেস্ট রান সফল হলে তারপর শুরু হবে ট্রায়াল রান। এরপরই অক্টোবর থেকে পুরোদমে যাত্রী চলাচল করতে শুরু করবে।

আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেলের স্টেশন ৭টি। এগুলো হচ্ছে- বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, টিএসসি, সচিবালয় ও মতিঝিল।

এর মধ্যে অক্টোবরের প্রথম সপ্তাহে চালু হতে পারে তিনটি স্টেশন- ফার্মগেট, শাহবাগ ও মতিঝিল। এসব স্টেশনের গড়ে ৯৭ ভাগ কাজ শেষ।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানিয়েছিলেন, মেট্রোরেলের দ্বিতীয় অংশে সব স্টেশন একসঙ্গে চালু করা সম্ভব না হলে প্রথমে কয়েকটি চালু করা হবে। ধীরে ধীরে বাকি স্টেশনগুলোও চালু করা হবে।

অন্যদিকে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত তৃতীয় অংশ ২০২৫ সালে চালুর লক্ষ্যে কাজ এগিয়ে যাচ্ছে।

(ঢাকাটাইমস/৬জুলাই/এলএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :