রাফাহতে ইসরায়েলি হামলায় অন্তত ১৩ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৯

গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের তিনটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় ১৩ জন নিহত এবং অনেকে আহত হয়েছে।

সোমবার চিকিৎসকরা এ তথ্য জানিয়েছেন। হামাসের মিডিয়া আউটলেট মৃতের সংখ্যা ১৫ বলে জানিয়েছে। খবর রয়টার্সের।

স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, গাজা শহরে ইসরায়েলি বিমান দুটি বাড়িতে হামলা চালিয়েছে, এতে বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছে।

ইসরায়েলের সঙ্গে যুদ্ধবিরতি চুক্তির সম্ভাবনা নিয়ে আলোচনা করার জন্য মিশর হামাসের নেতাদের আমন্ত্রণ জানাবে বলে আশা করার কয়েক ঘণ্টা আগে রাফাতে হামলা হলো, যেখানে কয়েক মিলিয়ন মানুষ ইসরায়েলি বোমাবর্ষণ থেকে বাঁচতে আশ্রয় নিয়েছে।

৭ অক্টোবর ইসরায়েলে হামাস যোদ্ধাদের আক্রমণের ফলে যুদ্ধের সূত্রপাত হয়। হামাসের হামলায় ১২ জন নিহত হয়। জিম্মি করা হয় ২৫৩ জনকে।

গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, ইসরায়েলের হামলায় গত ২৪ ঘণ্টায় ৬৬ জনসহ ৩৪ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। এ যুদ্ধে ২৩ লাখ জনসংখ্যার বেশিরভাগকে বাস্তুচ্যুত করেছে এবং বেশিরভাগ ছিটমহল নষ্ট করে দিয়েছে।

রবিবার হামাস কর্মকর্তারা বলেছেন, গোষ্ঠীটির উপ-গাজা প্রধান খলিল আল-হাইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল হামাসের পক্ষ থেকে কাতার এবং মিশরের মধ্যস্থতাকারীদের কাছে হস্তান্তর করা যুদ্ধবিরতির প্রস্তাবের পাশাপাশি ইসরায়েলের প্রতিক্রিয়া নিয়ে আলোচনা করবে। ইসরায়েল রাফাহ আক্রমণের হুমকি দেওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রের সমর্থিত মধ্যস্থতাকারীরা একটি চুক্তি সম্পাদনের জন্য তাদের প্রচেষ্টা জোরদার করেছে।

রয়টার্সের সঙ্গে কথা বলা হামাসের দুই কর্মকর্তা সর্বশেষ প্রস্তাবের বিশদ প্রকাশ করেননি, তবে আলোচনার বিষয়ে সংক্ষিপ্ত একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে হামাস। শনিবার ইসরায়েলের সর্বশেষ যুদ্ধবিরতি প্রস্তাবে সাড়া দেবে বলে আশা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :