ভোলায় আবু নোমান সমর্থকদের বাড়িতে হামলা-গুলির অভিযোগে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০২৩, ১৮:০৯ | প্রকাশিত : ০৮ জুলাই ২০২৩, ১৫:৩৪

ভোলার তজুমদ্দিনে আওয়ামী লীগের মনোয়নপ্রত্যাশী ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারের মিলনসভা ভন্ডুল করতে তার সমর্থকদের বাড়িঘরে হামলা, লুটপাট ও গুলিবর্ষণের অভিযোগে মামলা হয়েছে।

চাঁচড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মো. ফজলুল হক গত ৭ জুলাই তজুমদ্দিন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন। মামলায় ৬৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে। আসামিরা সবাই ভোলা জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

মামলার বাদী ও আদালত সূত্রে জানা গেছে, মামলাটি তদন্তের জন্য তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জকে (ওসি) নির্দেশ দিয়েছেন আদালত। তবে ‘মামলাটি তদন্তের আদেশ সংবলিত আদালতের কাগজপত্র এখনও থানায় আসেনি’ বলে ঢাকা টাইমসকে জানিয়েছেন তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকুসুদুর রহমান মুরাদ।

এজাহারে বাদী মো. ফজলুল হক ঢাকা টাইমসকে বলেন, ‘ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার যাতে জনসংযোগ ও সভা সমাবেশ না করতে পারে সেজন্য স্থানীয় এমপির লোকজন এ হামলা চালায়।’

বাদী অভিযোগ করে বলেন, ‘আমরাও আওয়ামী লীগ করি, আর হামলাকারীরাও আওয়ামী লীগ করে। যে কেউ মনোনয়ন চাইতে পারেন। সেজন্য কি তার সমর্থকদের বাড়ি ঘর ভাঙচুর-লুটপাট করতে হবে, গুলি চালাতে হবে সমর্থকদের ওপর?’

এজাহারে যা আছে:

মামলার এজাহারে বলা হয়েছে, ইঞ্জিনিয়ার আবু নোমান ২৭ জুন ঈদুল আজহা উপলক্ষ্যে এলাকায় কর্মীদের নিয়ে মিলনসভা আয়োজন করেন। এ সভা বা এলাকায় যাতে আবু নোমান আসতে না পারেন সেজন্য ২৫ জুন রাতে আসামিরা বাদী ফজলুল হক ও তার ছোট ভাই জামালসহ বেশ কয়েকজন সমর্থকের বাড়িঘরে ভাঙচুর চালায়। আতঙ্ক সৃষ্টি করতে শটগান ও পিস্তল দিয়ে গুলি ছোঁড়ে।

এর একটি গুলি গুলিবর্ষনকারী জামালের নিজের শরীরে লাগে অসর্তকতাবশত। এছাড়া ভাঙচুর চালানোর সময় নগদ টাকাসহ প্রায় ১২ লাখ টাকার মালামাল লুট করে। আবু নোমানের সমর্থকদের পরিবারের নারী সদস্যদের ওপর নির্যাতন চালায়। হত্যার চেষ্টা করে।

মামলায় যারা আসামি:

মামলায় প্রধান আসামি করা হয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতা আবু তাহেরকে। অপর আসামিরা হচ্ছেন—ফিরোজ, আব্বাছ মোল্লা, নাজিম উদ্দিন, সাদ্দাম হোসেন, জাহিদ হোসেন ছোটন, রাশেল, সেলিম সর্দার, জাহাঙ্গীর, জামাল উদ্দিন, মো. গিয়াস উদ্দিন (খোকন), শাহ আলম, শরীফ, সজীব, আ. রব, আ. হাদী, কামরুল ইসলাম, মো. সাত্তার হোসেন, নজরুল ইসলাম (বাদশা), মো. হেজু মিয়া, মো. কামাল উদ্দিন, মো. মজির উদ্দিন, নজরুল, নোয়াব, রফিজল ইসলাম, মো. আইয়ূব, মান্নান, ফারহানুর রহমান সময়, সুমন, রাহাদ, আনিছল হক, রাশেল, সবুজ, তৈয়ব, ফয়েজ উল্ল্যাহ, সামছুদ্দিন, সেলিম, সুমিদ, আকবর, রিয়াজ, আব্বাছ, মেহের, মাসুম, আমিনুল, অভি পঞ্চায়েত, সজিব পঞ্চায়েত, জালাল উদ্দিন সিয়ালি, রনি পঞ্চায়েত, রাছেল রায়হান, মামুন, নুরু, ফখরুল, রিয়াজ, তাকি, আ. হান্নান, মো. ছরোয়ার, মো. মাসুদ, মো. আমির হোসেন, মো. রিয়াজ, মো. জাহাঙ্গীর ও মাকসুদ।

(ঢাকাটাইমস/০৮জুলাই/আরআর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

বিডিনিউজ সম্পাদক খালিদীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল দুদকের

পরীমনির আবেদনে পেছাল মাদক মামলার সাক্ষ্যগ্রহণ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা: পিনাকী ভট্টাচার্যকে অভিযুক্ত করে চার্জশিট, মুশফিককে অব্যাহতি

আগামী সপ্তাহ থেকে আপিল বিভাগে দুই বেঞ্চে বিচারকাজ চলবে

শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

এই বিভাগের সব খবর

শিরোনাম :