দিনাজপুরে ইউপি নির্বাচনে সহিংসতায় নিহত ১, আহত ৬

দিনাজপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৬ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ১০:০০

দিনাজপুর বিরল উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ পরবর্তী সহিংসতায় একজন নিহত ও পুলিশ সদস্যসহ ছয়জন আহত হয়েছেন।

প্রিসাইডিং অফিসারের স্বাক্ষরিত ভোট গণনার ফলাফলের কাগজ দেওয়াকে কেন্দ্র করে রবিবার সন্ধ্যা ৭টায় উপজেলার ১নং আজিমপুর ইউনিয়নের সিংগুইল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয়ের ১নং কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে।

এতে সিংগুইল ডাঙ্গাপাড়া গ্রামের মোহাম্মদ আলী নামে ৭০ বছর বয়সি এক বৃদ্ধ নিহত হয়েছে। এলাকাবাসীর অভিযোগ, পুলিশের ছোঁড়া ফাঁকা গুলিতে আহত হয়ে মোহাম্মদ আলী মারা গেছেন।

১নং আজিমপুর ইউনিয়নের সিংগুইল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. মাহবুবুর রহমান বলেন, ভোট গণনা শেষে ফলাফলের কাগজ প্রার্থীদের প্রতিনিধি ও কেন্দ্রের দেয়ালে লাগিয়ে দেওয়া হয়।

কিন্তু কে বা কারা কেন্দ্রের বাইরে গিয়ে অপপ্রচার চালায়, ফলাফলের কাগজ দেওয়া হচ্ছে না। এতে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আল মামুনের কর্মী-সমর্থকদের মধ্যে সৃষ্টি হয় চরম উত্তেজনা। তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকে।

এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এক পর্যায়ে মামুনের কর্মী-সমর্থকরা পুলিশি বাঁধা অতিক্রম করে কেন্দ্রের প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। এতে মোহাম্মদ আলীসহ কয়েকজন আহত হন।

আহত মোহাম্মদ আলীকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনার পরপরই জেলা প্রশাসক শাকিল আহমেদ ও পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমদ হাসপাতালে ছুটে যান।

সেখানে জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, আনছার বাহিনীর সদস্যদের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট কমিটি করে দিচ্ছি। আগামী তিন দিনের মধ্যে ঘটনার বিষয়ে তদন্ত করে প্রতিবেদন সরকারের কাছে দাখিল করবেন তারা।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :