সিদ্ধিরগঞ্জে বৃষ্টি এলেই ডুবে যায় সড়ক, ভোগান্তি

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০২৩, ১৬:৩০ | প্রকাশিত : ১৬ জুলাই ২০২৩, ১৬:০৫

বৃষ্টি এলেই ডুবে যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল পাম্প হাউজের প্রবেশ মুখের সামনের অংশ। বৃষ্টি থামার পরও পানি নামতে সময় লাগে দীর্ঘক্ষণ। এতে ভোগান্তিতে পড়তে হয় স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ পথচারীদের। পাশাপাশি বিঘ্ন ঘটে যান চলাচলেরও।

রবিবার দুপুরে সরেজমিনে গিয়ে এমনই দৃশ্যের দেখা মেলে।

দেখা গেছে, সিদ্ধিরগঞ্জ-আদমজী-চাষাঢ়া সড়কের সংযুক্ত সড়ক আবাসিক এলাকা হিরাঝিলের প্রবেশমুখের সড়কটির শিমরাইল পাম্প অফিসের সামনের অংশ পানিতে ডুবে আছে। যার ফলে এ সড়ক দিয়ে চলাচলরত গাড়ি চালকরা অনেকটা ঝুঁকি নিয়ে যানবাহন পারাপার করছে।

এদিকে সড়কের বিভিন্ন জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যা জনভোগান্তির রূপ নিয়েছে। অতি গুরুত্বপূর্ণ এ ত্রিমুখী সড়কের বেহাল দশা দীর্ঘদিনের হলেও সংস্করণের কোনো উদ্যোগ নেন না নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।

জানা যায়, সর্বশেষ ২০১৭ সালে সংস্কার করা হয়েছিল এটির। এরপর আর সংস্কার কাজ হয়নি। যার কারণে গত কয়েক মাস ধরে আরও বেশি বেহাল দশায় পরিণত হয়েছে বলে অভিযোগ পথচারীদের।

সড়কের এমন দশা নিয়ে ক্ষোভ প্রকাশ করে হিরাঝিল এলাকার বাসিন্দা সোহান জানান, একটু বৃষ্টি হলেই এটুকু রাস্তায় পানি জমে যায়। যা আমাদের চলাচলের জন্যে কষ্টদায়ক। বৃষ্টি নামলেই ছেলেকে নিয়ে স্কুলে যাওয়া-আসায় কষ্ট হয়। এটি মেরামত করা অত্যন্ত জরুরি।

রিকশাচালক আল-আমীন বলেন, এ সড়ক দিয়ে রিকশা চালান তিনি। সড়কের অন্যান্য স্থানে ভালো চললেও এখানে এসে ঝুঁকি নিয়ে পারাপার করতে হয়। মাঝে মাঝে রিকশাটি উল্টে যাওয়ার মতো অবস্থায় পড়তে হয় তাদের।

এ বিষয়ে নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলাম বলেন, আমাদের এলাকার কিছু সড়কের অবস্থা ভালো না। আমরা নিজস্ব অর্থায়ন থেকে কিছুদিন আগে দেড় লাখ টাকা দিয়ে সিদ্ধিরগঞ্জ পুলের সড়কটি সংস্করণ করেছি। শিমরাইল পাম্পের সামনের অংশও দ্রুত করে দিবো। মূলত বর্তমানে সিটি করপোরেশন কোনো বাজেট দিচ্ছে না। যার কারণে এতো সমস্যা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :