শাহজালালে আধা কেজি সোনা পাচারকালে এপিবিএনের হাতে প্রবাসী আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২৩, ২১:০৯

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কৌশলে চারটি সোনার বার ও দুটি চুড়িসহ একজন প্রবাসীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটক ব্যক্তির নাম মো. মজিবর রহমান। উদ্ধার হওয়া সোনার ওজন ৫১৭ গ্রাম।

মঙ্গলবার (২৫ জুলাই) বিকালে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক। তিনি জানান, সৌদি আরবের দাম্মাম থেকে প্রবাসী মজিবর রহমান ইতিহাদ এয়ারওয়েজের ফ্লাইটে ঢাকায় আসেন। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমস হল ত্যাগ করার পর তার আচরণ সন্দেহজনক হওয়া তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এপিবিএন অফিসে এনে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে মজিবর রহমান অস্বীকার করলেও পরবর্তীকালে বিশদ জিজ্ঞাসাবাদে সোনা থাকার কথা স্বীকার করেন।

জিয়াউল হক আরও জানান, এরপর যাত্রী তার মোজার ভেতর থেকে চার পিস সোনার বার বের করে দেন। এগুলোর ওজন ৪৬৪ গ্রাম। আর তার লাগেজের ভেতর থেকে আরও ৫৩ গ্রাম অলংকার বের করে দেন, যার বাজার মূল্য প্রায় প্রায় ৬০ লাখ টাকা।

আটক যাত্রীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জিয়া।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :