শেখ ফজলুল হক মনি ছিলেন ক্রীড়াঙ্গনে এক অনবদ্য প্রতিভার নাম

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২৩, ২২:১৩

কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন, মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ লিবারেশন ফোর্স তথা মুজিব বাহিনীর অন্যতম প্রধান কমান্ডার ছিলেন শেখ ফজলুল হক মনি।

দেশ স্বাধীন করার লক্ষ্যে মুক্তিযুদ্ধের জন্য গোটা বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করার ক্ষেত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ধারাবাহিক আন্দোলন-সংগ্রামে অনন্য ভূমিকা রাখেন শেখ ফজলুল হক মনি। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এক অনবদ্য প্রতিভার নাম।

সোমবার বিকালে বরকামতার নবিয়াবাদ কুমিল্লা মডেল কলেজ খেলার মাঠে বিশিষ্ট ক্রীড়া সংগঠক আবহানী ক্লাবের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বক্তব্যে তিনি আরও বলেন, শেখ মনি ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে একদিকে সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূল হবে একইসাথে নতুন নতুন উদীয়মান ফুটবলার সৃষ্টিতে অনন্য ভূমিকা রাখবে। এর মধ্যে দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে।

শেখ ফজলুল হক মনি প্রসঙ্গে তিনি বলেন, তারুণ্যের উত্তাপে মুজিব আদর্শে বলীয়ান শেখ ফজলুল হক মনি ১৯৬২ থেকে ১৯৬৩ সাল মেয়াদে তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং দীর্ঘ সময় ছাত্রসমাজের নেতৃত্ব দেন। ১৯৬২ সাল ছিল আন্দোলন মুখর এক অগ্নিগর্ভের বছর। শেখ ফজলুল হক মনির দেশপ্রেম, ক্রিড়ায় অবদান, সংগ্রাম ও অধিকার আদায়ে ইতিহাসের অকাট্য দলিলসমগ্র তরুণ প্রজন্মের পড়া ও জানার দরকার।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. শাহ আলম এর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো. লুৎফুর রহমান বাবুল, বরকামতা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো.নুরুল ইসলাম, সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. হুমায়ুন কবির, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান মাসুদ, ভানী ইউপি চেয়ারম্যান মো. হাজী জালাল উদ্দিন ভূইয়া, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল আলম, গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মো. মোকবল হোসেন মুকুল, রসুলপুর ইউপি চেয়ারম্যান মো.শাহ জাহান সরকার, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম। ফুটবল টুর্ণামেন্টের সমন্বয়ক কুমিল্লা উত্তর জেলা যুবলীগ নেতা মো. মামুনুর রশিদ মামুন সঞ্চলনায় ফাইনাল খেলায় কিংস ইলেভেন ছোটনা বনাম সুরপুর ফুটবল একাদশ অংশ গ্রহন করেন। পুরো ৯০ মিনিটের খেলায় চারদিকে টানটান উত্তেজনা ছড়িয়ে পরে। খেলায় হাজার হাজার দর্শকের সমাগম হয়। সর্বশেষ ট্রাইবেকারে ৭-৬ গোলে সুরপুর ফুটবল একাদশ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ান হয় কিংস ইলেভেন ছোটনা। পরে চ্যাম্পিয়ান দলের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :