নির্বাচন থেকে দূরে রাখার জন্য তারেক-জোবায়দার বিরুদ্ধে রায়: টুকু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ আগস্ট ২০২৩, ১৯:৫৮ | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২৩, ১৯:৪৬

নিরপেক্ষ সরকারের দাবিতে এক দফার যে আন্দোলন চলছে, সেটি বানচালের জন্য, নির্বাচন থেকে দূরে রাখার জন্য তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে কথিত দুর্নীতি মামলার রায় দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু। বলেন, ‘শেখ হাসিনার রায় মানি না, শেখ হাসিনার সরকারও আমরা মানি না।’

শুক্রবার নয়াপল্টন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহধর্মিণী ডাক্তার জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের মামলায় রায়ের প্রতিবাদে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপির বিক্ষোভ সমাবেশে তিনি এসব বলেন।

টুকু বলেন, আমাদের অস্তিত্ব রক্ষার যে আন্দোলন শুরু হয়েছে, ঠিক সেই সময় এই আন্দোলনে যিনি নেতৃত্ব দিচ্ছেন, তার নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতে এই রায় দেওয়া হয়েছে। তবে এভাবে আন্দোলন কখনই স্তব্ধ করা যাবে না, বন্ধ করা যাবে না। দাবি আদায় না করে জনগণ ঘরে ফিরে যাবে না।

তিনি বলেন, অবৈধ প্রধানমন্ত্রীর ফরমায়েশি রায় প্রত্যাখ্যান করেছে জনগণ। জনগণের যে জাগরণ সৃষ্টি হয়েছে বিএনপির এক দফার আন্দোলনে, এটাকে নস্যাৎ করতে এই সাজানো রায়। সরকার ক্ষমতায় আসার পর থেকে দলীয়করণ করে প্রতিটি রায় ফরমায়েশি দেওয়া হচ্ছে।

তারেক রহমান এবং তার সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় প্রদানের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রত্যাহারের আহবান জানান তিনি।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, স্বেচ্ছাসেবকদলের সভাপতি এস এম জিলানী, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুবদলের সহ-সভাপতি হারুনুরর রশিদ শিশির, সহ-সাধারন সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, মো. দুলাল হোসেন, প্রচার সম্পাদক করিম সরকার, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম হোসেন মুন্না আকন্দ প্রমুখ।

(ঢাকাটাইমস/০৪আগস্ট/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :