আওয়ামী সরকারের দুর্নীতির শিকড় দেশের সর্বত্র ছড়িয়ে পড়েছে: আমিনুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০২৪, ২০:৩৯

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক বলেছেন, দুর্নীতির মাধ্যমে আজিজ-বেনজিররা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করে ফেলেছে। দেশের সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর প্রতি মানুষের যে আস্থা ও বিশ্বাস ছিল, তাদের কারণে সেগুলো সংকটের মধ্যে পড়েছে।

তিনি বলেন, আওয়ামী সরকার এখন তার এদেশের জনগণকে আর দরকার নেই। এদেশের মানুষকে আর দরকার নেই। তাদের শুধু দরকার ক্ষমতা। বাংলাদেশের এই দুর্নীতি গ্রস্ত আওয়ামী সরকার তাদের ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতির শিকড় দেশের সর্বত্র পর্যায়ে ছড়িয়ে দিয়েছে।

শনিবার বিকালে রাজধানীর তুরাগ থানার খালপাড় রুপায়ন সিটির পাশে থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে অসহায় ও দুস্থদের মাঝে ঈদুল আজহা উপলক্ষে শাড়ি, লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রূহের মাগফেরাত কামনা ও সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু ও আরাফাত রহমান কোকোর মাগফিরাত কামনায় এই কর্মসূচির আয়োজন করা হয়।

তুরাগ থানা বিএনপির আহবায়ক মো. হাজী আমানুল্লাহ ভূইয়ার সভাপতিত্বেনএ সময় বক্তব্য রাখেন, সাবেক যুবনেতা এস এম জাহাঙ্গীর হোসেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তাফিজুর রহমান সেগুন, চেয়ারম্যান আতাউর রহমান, হাজী মো. মোস্তফা জামান, মহানগর সাবেক সদস্য হাজী মো. ইউসুফ, এবিএমএ রাজ্জাক, আলাউদ্দিন সরকার টিপু, বৃহত্তর উত্তরা থানা বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মো. আব্দুস ছালাম, বিমানবন্দর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন দিলু, তুরাগ থানা বিএনপির যুগ্ম আহবায়ক মো. চান মিয়া, খিলক্ষেত থানা বিএনপির যুগ্ম আহবায়ক সিএম আনোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন তুরাগ থানা বিএনপির যুগ্ম আহবায়ক হারুনুর রশিদ খোকা, তুরাগ থানা যুবদলের সাবেক সভাপতি আলমাছ আলী।

আমিনুল হক বলেন, আজকে বাংলাদেশের মানুষ মুক্তি চায়। এই আওয়ামী লুটেরা দুর্নীতিগ্রস্ত সরকারের হাত থেকে মানুষ মুক্তি চায়। মুক্তি কিন্তু এভাবেই হবে না, আপনাকে আমাকে যুদ্ধ করতে হবে। এজন্য আমাদেরকে রাজপথে নামতে হবে।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার যুদ্ধের ঘোষণা দেয়ার পর এদেশের মানুষ দীর্ঘ নয় মাস যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছিলেন। আজকে আমরা স্বাধীনতার ৫৩ বছর পরে এসে আরও একটি যুদ্ধের মুখোমুখি হয়েছি। আমাদেরকে আরও একটি যুদ্ধ ঘোষণা করতে হবে। এ যুদ্ধ দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও দেশের মানুষের অধিকারের যুদ্ধ। দেশ বাঁচাতে এ যুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে।

ঢাকাটাইমস/১৫জুন/জেবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কারফিউয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতাকর্মী ও বিত্তবানদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

শিক্ষার্থীদের পাশে ববি হাজ্জাজ

অবিলম্বে প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি মান্নার

সরকারের আলোচনার প্রস্তাব অনেক দেরি হয়ে গেছে: মিন্টু

কমপ্লিট শাটডাউন সমর্থনে রাজধানীতে ছাত্রদলের মিছিল

আবু সাঈদের পরিবারের পাশে চরমোনাই পীর 

বিএনপি-জামায়াতের প্রশিক্ষিত ক্যাডার বাহিনী তাণ্ডব চালাচ্ছে: কাদের

আন্দোলনরত শিক্ষার্থীরা মুক্তির সন্তান, স্বপ্নের বিপ্লব গড়ে তুলছে: রিজভী

রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান চরমোনাই পীরের, বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :