রাবিতে কুমিল্লা জেলা সমিতির আনন্দ ভোজন

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২৩, ০৯:৪২

‘বুকে নিয়ে ময়নামতি, শালবন আর গোমতী আলোর বার্তা পৌঁছাবো আমরা বিশ্বব্যাপী’ এই স্লোগানকে ধারণ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কুমিল্লা থেকে আগত শিক্ষার্থীদের সকল প্রকার সেবা নিশ্চিত করে থাকে কুমিল্লা জেলা সমিতি। এই সমিতির উদ্যোগে আনন্দ ভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি স্মৃতিস্তম্ভ এলাকায় বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কুমিল্লার অর্ধশতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে এ বার্ষিক আনন্দ ভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।

বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে একাধিক পুরস্কার জিতেছেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী মো. এনামুল হক। তিনি কুমিল্লার দেবীদ্বার উপজেলার বাসিন্দা।

তিনি জানান, সুদূর কুমিল্লা থেকে পরিবার এবং আত্মীয়-স্বজন সকল কিছু ছেড়ে এখানে পড়তে এসেছি। রাজশাহীতে এই জেলা সমিতি আমার পরিবারের মতো। আমার যেকোন সমস্যায় সবসময় এই জেলা সমিতিকে পাশে পাই। বিভিন্ন পোগ্রামে অংশগ্রহণ করলে যখন সবার সাথে দেখা হয় মনে হয় যেন, আমি আমার পরিবারের সাথেই আছি।

আনন্দ ভোজনে তৃপ্তির কথা বলছিলেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সাখাওয়াত রহমান ইমন। তিনি কুমিল্লার হোমনা উপজেলার বাসিন্দা। তিনিও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে একাধিক পুরস্কার জিতেছেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ে আমার পরিবার হলো কুমিল্লা জেলা সমিতি। এখানে বড় ভাই যারা আছেন, সবাই খুবই আন্তরিক। আপন ভাইয়ের মতোই ভুল ধরিয়ে দেন। আবার ভালো কিছু করলে পুরস্কৃত করেন। এখানে কাজ করে অনেক কিছু শিখেছি যা আমার ভবিষ্যতের জন্য পুঁজি হয়ে থাকবে।

অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত নেতৃত্ব দেন কুমিল্লা জেলা সমিতির সভাপতি ও নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জীবন মিয়া। সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপনী পর্বে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়ে তিনি জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কুমিল্লা জেলা সমিতি বাকি সকল সংগঠন থেকে আলাদা। এখানে ধর্ম বা রাজনীতি নিয়ে কোন বৈষম্য করা হয় না। মা যেমন সন্তানকে আগলে রাখে কুজেসও সুদূর কুমিল্লা থেকে আসা শিক্ষার্থীদের মায়ের মতো আগলে রাখে৷ যেকোনো সমস্যায় সর্বাত্মক সাহায্য করার চেষ্টা করে। বিশ্ববিদ্যালয় জীবনে এই পরিবারটি থেকেই সবচেয়ে বেশি শিখেছি। তোমরা এই পরিবারের সদস্য। এই সমিতি তোমাদের। তোমরাই আগামীদিনে কুমিল্লা জেলা সমিতিকে আরো সুন্দর করে সাজাবে বলে আশা করছি।

(ঢাকাটাইমস/০৫ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

কর্মকর্তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, পাউবোর ৩৭ কর্মকর্তা-কর্মচারীর বদলির আবেদন

ঈশ্বরদীতে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

সিলেটে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নোয়াখালীতে ষাটোর্ধ্ব বৃদ্ধা ধর্ষণের শিকার, আটক ২

বগুড়ায় ৫ লাখ ডিম মজুদ করে রাখায় কোল্ড স্টো‌রেজকে জরিমানা

সালথায় নির্বাচনের ৬ দিন আগে প্রতীক পেলেন দুই প্রার্থী 

নির্বাচনি আচরণবিধি লঙ্গন: বিশ্বম্ভরপুরে চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

ঘাটাইলে পানিতে ডুবে শিশুর মৃত্য

এমপি আমুর বিরুদ্ধে উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ

দরপত্র ছাড়াই ব্রিজের মালামাল বিক্রির অভিযোগ ঠিকাদারের বিরুদ্ধে

এই বিভাগের সব খবর

শিরোনাম :