আ.লীগের তৃণমূল নেতাদের সঙ্গে রবিবার বসছেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২৩, ১৬:৫৭

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের তৃণমূল নেতাদের ডেকেছেন ক্ষমতাসীন দলটির সভাপতি শেখ হাসিনা। রবিবার সকাল সাড়ে ১০টায় গণভবনে তাদের নিয়ে বিশেষ বর্ধিত সভায় বসবেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, এমপি ও দলের উপদেষ্টা পরিষদ, জাতীয় কমিটি ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ তৃণমূল নেতারা ছাড়াও বিশেষ বর্ধিত এ সভায় উপস্থিত থাকবেন। আগামী নির্বাচনের আগে তৃণমূল নেতাদের সঙ্গে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার এটিই হবে শেষ সভা। জাতীয় নির্বাচনের বিষয়টি সভার আলোচনায় গুরুত্ব পাবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হবে বলে শনিবার ঢাকা টাইমসকে জানিয়েছেন দলটির উপদপ্তর সম্পাদক সায়েম খান।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ঢাকা টাইমসকে বলেন, ‘বর্ধিত সভায় দল এবং আগামী নির্বাচনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হতে পারে।’

জানা গেছে, আওয়ামী লীগ সভাপতি দলের তৃণমূল নেতাদের নির্বাচন নিয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেবেন। এছাড়া তাদের কথাও শুনবেন তিনি। তৃণমূল নেতাকর্মীদের মধ্যে যদি কোনো ভেদাভেদ, দ্বন্দ্ব, কোন্দল থাকে তার সমাধান করে নৌকার পক্ষে ঐক্যবন্ধ হয়ে কাজ করার বিশেষ বার্তা দেবেন দলের সভাপতি।

আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এর আগে যারা দলের বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হয়েছে, বা বিদ্রোহী প্রার্থীকে সমর্থন দিয়েছে তাদের বিষয়েও নির্দেশনা থাকবে। অতীতের মতো আর কোনো নেতা দলের বিপক্ষে গিয়ে যেন ভুল না করে সেই বিষয়ও কড়া বার্তা থাকবে। এছাড়া যারা আওয়ামী লীগের কাছে ক্ষমা চেয়ে শর্তসাপেক্ষে ক্ষমা পেয়েছে তাদের বিষয় নিয়েও আলোচনা হবে।

আওয়ামী লীগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্ধিত সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, আওয়ামী লীগের জাতীয় কমিটি, উপদেষ্টা পরিষদের সদস্য, জেলা, মহানগর ও উপজেলা বা থানা বা পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, জাতীয় সংসদের দলীয় সদস্য, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যান, সিটি করপোরেশন ও পৌরসভার দলীয় মেয়র এবং সহযোগী সংগঠনগুলোর কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকদের উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, বিশেষ বর্ধিত সভা উপলক্ষে ঢাকা মহানগরের যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিশেষ ব্যবস্থা গ্রহণ করবে। ডিএমপির নির্দেশনা অনুযায়ী, আমন্ত্রিত নেতারা বিজয় সরণি দিয়ে জাতীয় সংসদের লেক রোড হয়ে গণভবনের ১ নম্বর গেট দিয়ে প্রবেশ করবেন।

সভায় অংশগ্রহণকারীদের ব্যক্তিগত গাড়ি নির্ধারিত স্থানে (বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র সংলগ্ন মাঠ) পার্কিং করাসহ ঢাকা মেট্রোপলিটন পুলিশের এই নির্দেশনা মেনে চলার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/জেএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নিখোঁজ ছাত্রদল নেতা আনিসের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে আরও ৫২ জন বহিষ্কার

পশ্চিমারা বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি: মির্জা ফখরুল 

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ. লীগের তিন দিনব্যাপী কর্মসূচি

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

রিজার্ভ আর অবৈধ সরকারের পতন কোনোভাবেই ঠেকানো যাবে না: এবি পার্টি

ফারাক্কা দিবসের অঙ্গীকার- যৌথ নদী রক্ষায় সোচ্চার হোন: বাংলাদেশ ন্যাপ

এই বিভাগের সব খবর

শিরোনাম :