নোয়াখালীতে বুধবার আরও ৪১৮ গৃহের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ আগস্ট ২০২৩, ১৪:২২ | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২৩, ১৩:৪৭

আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে চতুর্থ পর্যায়ে (দ্বিতীয় ধাপে) নোয়াখালীর ৪টি উপজেলার ৪১৮ জন ভূমিহীন-গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হবে। বুধবার ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তথ্যটি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

জেলা প্রশাসক জানান, জেলায় মোট ভূমিহীন পরিবার রয়েছে ছয় হাজার ২৭৮ জন। যার মধ্যে ৪টি পর্যায়ে তিন হাজার ৫৭২টি পরিবারকে আমরা গৃহ নির্মাণ করে দিয়েছি। চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে জেলার সদর, বেগমগঞ্জ, চাটখিল ও সেনবাগ উপজেলা আরও ৪১৮টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বুঝিয়ে দেওয়া হবে। যার মধ্যে ১০৩টি গৃহ ও ৩১৫টি ব্যারাক রয়েছে।

তিনি আরও জানান, আগামী বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বেগমগঞ্জ উপজেলার আমানউল্যাপুর ইউনিয়নের কাচিহাটা গ্রামে ১ একর ২৩ শতক জমির ওপর দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ৫০টি ঘরসহ মোট ৪১৮টি ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। ইতোমধ্যে আমরা জেলার সদর, বেগমগঞ্জ, সোনাইমুড়ী, চাটখিল ও সেনবাগ উপজেলাকে গৃহ ও ভূমিহীন মুক্ত ঘোষণা করার প্রস্তাব প্রেরণ করেছি। এছাড়াও সুবর্ণচরের চর মহিউদ্দিন আশ্রয়ণের ৩২০টি ব্যারাক ও কবিরহাট উপজেলার নলুয়া আশ্রয়ণের ১০০টি পুরাতন-জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণের কাজ চলমান রয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়সহ অনেকে।

(ঢাকাটাইমস/০৭আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :