দেশব্যাপী র‍্যাবের গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২৩, ২১:৫৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দেশব্যাপী নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে র‍্যাব। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে র‍্যাবের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি এবং ইউনিফর্ম টহল বাড়ানো হয়েছে। তাছাড়া র‍্যাবের টহল বা চেকপোস্ট জোরদার করতে 'ডগ স্কোয়াড' দিয়ে তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

সোমবার রাতে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ঢাকা টাইমসকে এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী দোয়া-মিলাদ মাহফিলের পাশাপাশি নানান কর্মসূচি রয়েছে।

কমান্ডার খন্দকার আল মঈন জানান, যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় র‍্যাবের গোয়েন্দা ও টহল দল প্রস্তুত রয়েছে। সকল ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে জনবল বাড়ানো হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ইউনিফর্ম টহল বৃদ্ধি করে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। প্রধানমন্ত্রীসহ অন্যান্য গণমান্য ব্যক্তিরা যেসব স্থানে যাবেন সেসব স্থানের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সিসিটিভি ক্যামেরা ও ড্রোনের মাধ্যমে নিরাপত্তা নজরদারি নিশ্চিত করা হবে।

এদিকে র‍্যাব জানিয়েছে, ৪৮তম শাহাদাৎবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে সার্বিকভাবে সবধরণের ঝুঁকি পর্যালোচনা করে নিরাপত্তা ব্যবস্থা গৃহিত হয়েছে। অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে র‍্যাব তাদের নিরাপত্তা জোরদার করেছে। তাছাড়া র‍্যাবের সাইবার মনিটরিং টিম অনলাইনে সাইবার নজরদারির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত অব্যাহত রেখেছে। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট বসানো হয়েছে। বিভিন্ন যানবাহন ও পথযাত্রীদের তল্লাশি করে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে।

অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় র‍্যাবের স্পেশাল ফোর্স প্রয়োজনীয় নিরাপত্তা ও নিরোধমূলক ব্যবস্থা গ্রহণে প্রস্তুতি আছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে যাতে কেউ অপপ্রচার চালিয়ে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে এজন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। দিবসটি উপলক্ষে যেকোনো বিশৃঙ্খলা দেখা দিলে জেলা/মেট্রোপলিটন এলাকা/থানা ভিত্তিক স্থানীয় র‍্যাবের সহযোগিতা পেতে টহল ইনচার্জ অথবা দায়িত্বপ্রাপ্ত র‍্যাব ব্যাটালিয়ন অধিনায়ককে অবহিত করাসহ র‍্যাবকে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

ঢাকাটাইমস/১৪আগস্ট/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :