বিরামপুরে বেসরকারি ও কিন্ডারগার্টেন স্কুল শিক্ষার্থীদের কাব স্কাউট প্রশিক্ষণ

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২৩, ১৮:০২
দিনাজপুরের বিরামপুর উপজেলায় সকল বেসরকারি ও কিন্ডারগার্টেন স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে কাব স্কাউট ও স্কাউট প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।
শনিবার (সকাল সাড়ে ৯টায় বিরামপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে বিরামপুর উপজেলা স্কাউটের সম্পাদক মো. হারুনুর রশিদের সভাপতিত্বে সহ-কমিশনার মো. মোস্তফার রহমানের সঞ্চালনায় ১৩ টি স্কুলের ১৫০ জন ছাত্র-ছাত্রীদের নিয়ে কাব স্কাউটের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
বিরামপুর স্কাউটের যুগ্ম-সম্পাদক ও প্রশিক্ষক মো. বেনজির হক রিপন, নবাবগঞ্জ উপজেলার কাব লিডার ও প্রশিক্ষক মো. সোহাগ চৌধুরী, আদর্শ উচ্চ বিদ্যালয়ের মো. মইনুল ইসলাম এবং উপজেলা স্কাউট প্রশিক্ষকদের নিবিড় তত্ত্বাবধানে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাব মিটিং, প্যাক মিটিংসহ কাব স্কাউটের প্রাথমিক ধারণা ছাত্র-ছাত্রীদের মাঝে তুলে ধরেন।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর অঞ্চলের সাবেক সম্পাদক মো. আব্দুল মোন্নাফ, আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মুহাদ্দিস ড. এনামুল হক, আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মকছেদ আলী চৌধুরী, বিরামপুর নজরুল একাডেমির পরিচালক মো. মুক্তার আলী, কাটলা হলি চাইল্ড স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো. শাহিন আলম এবং বিভিন্ন স্কুলের কাব লিডাররা ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর অঞ্চলের সাবেক সম্পাদক মো. আব্দুল মোন্নাফ বলেন, কাব স্কাউটকে গতিশীল ও শক্তিশালী করতে হলে ওই স্কুলের যারা কাব লিডার হবে তাদের আগে প্রশিক্ষণ দিতে হবে। যদি তারা কিছু না জানে তাহলে তারা স্কুলের বাচ্চাদের কিছুই শিখাতে পারবে না। তাই ক্লাব লিডারদের একটি ওরিয়েন্টেশন কোর্স ও বেসিক ট্রেনিং কোর্স করা দরকার।
(ঢাকাটাইমস/২৬আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :