চুয়াডাঙ্গায় রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০২৩, ১৩:৫৯

চুয়াডাঙ্গায় ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার সভাপতিত্বে মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।

চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের মাঝে চেক বিতরণ করেন।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সোলায়মান হক জোয়ার্দ্দার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে আমাদের প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী আমাদের দেশের প্রতিটি মানুষের কথা চিন্তা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ব্যবস্থাপনার কারণেই জেলার বিভিন্ন রোগে আক্রান্ত ব্যক্তিরা সমাজ সেবা দপ্তরের মাধ্যমে এই চেক পাচ্ছেন, যেন তারা নিজেদের চিকিৎসা সঠিকভাবে করাতে পারেন এবং একজন সুস্থ্য ব্যক্তির মতো সমাজে বসবাস করতে পারেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ পরিষদের সহসভাপতি চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক সিদ্দিকা সোহেলী রশিদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মাসুম আহম্মেদ, চুয়াডাঙ্গা সদর উপজেলা সমাজসেবা অফিসার মৌমিতা পারভীন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাবিলা রুকসানা ছন্দা, আলুকদিয়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, গড়াইটুপি ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান রাজু প্রমুখ।

অনুষ্ঠানে জেলা সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক সিদ্দীকা সোহেলি রশিদ জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ৭৭ লক্ষ টাকার চেকের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় ২০২২-২৩ অর্থবছরের তৃতীয় ও চতুর্থ কিস্তিতে বরাদ্দকৃত অর্থ চুয়াডাঙ্গা জেলার ক্যান্সারে আক্রান্ত ৭৯ জন, কিডনী রোগে আক্রান্ত ২৪ জন, লিভার সিরোসিসে আক্রান্ত ৩ জন, স্ট্রোকে প্যারালাইজড আক্রান্ত ২২ জন, জন্মগত হৃদরোগী ১৬ জন এবং থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ১০ জনসহ মোট ১৫৪ জনের মাঝে প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হলো।

(ঢাকাটাইমস/২৯ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে পৃথক ঘটনায় এক নারীসহ তিনজনের মৃত্যু 

ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

কুমিল্লার দুই উপজেলায় চেয়ারম্যান পদে নতুন মুখ

বালিয়াকান্দিতে এহসানুল চেয়ারম্যান নির্বাচিত, ভাইস চেয়ারম্যান মনির

নগরকান্দায় বাবুল, সালথায় ওয়াদুদ মাতুব্বর চেয়ারম্যান নির্বাচিত

জয়পুরহাটে মিঠু, পাঁচবিবিতে সাবেকুন নাহার চেয়ারম্যান নির্বাচিত

যশোরের চৌগাছায় এস এম হাবিব তৃতীয়বার নির্বাচিত

দিনাজপুরে বাবু, আফসার, বিপু ও ফারুক উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

কেন্দ্র দখল, ব্যালট বাক্স ছিনতাই, প্রকাশ্যে সিলে কসবা-আখাউড়ায় নির্বাচন

সখীপুরে অনাস্থা দেওয়া ৯ মেম্বারের বিরুদ্ধে চেয়ারম্যানের চাঁদাবাজি মামলা

এই বিভাগের সব খবর

শিরোনাম :