রাজারবাগ পীর নিয়ে প্রতিবেদন করায় হুমকি, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ আগস্ট ২০২৩, ২০:২৭ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২৩, ২০:২০

রাজারবাগের কথিত পীর দিল্লুর রহমান ও তার অনুসারীদের নিয়ে প্রতিবেদন করায় নাগরিক টিভির এক নারী সাংবাদিককে প্রাণনাশের হুমকি ও নিয়মিত লোকজন নজরদারি করায় নিরাপত্তারহীনতার কথা জানিয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

ভুক্তভোগী নারী সাংবাদিকের নাম ফারাহ্ বিলকিস (টিভিতে পে অফ যায় ফারাহ হোসাইন)। তিনি বেসরকারি টেলিভিশন নাগরিক টিভির সিনিয়র রিপোর্টার।

গতকাল মঙ্গলবার রাতে ডিএমপির হাতিরঝিল থানায় সাধারণ ডায়েরি জিডি (১৭০৭) করেন।

জিডিতে ফারাহ্ উল্লেখ করেন, ‘গেলো ২৩ ও ২৪ আগস্ট রাজারবাগ পীর দিল্লুর রহমান ও তার অনুসারীদের নিয়ে প্রতিবেদন সম্প্রচার করি। ঐ প্রতিবেদনটি করার সময় রাজারবাগ পীরের অনুসারীরা তাদের ফুটেজ নিতে বাঁধা দেয়। এবং সম্প্রচার যেনো না হয় প্রতিবেদনটি সেজন্য তারা আমার অফিসেও যায়। কিন্তু আমি প্রতিবেদনটি সম্প্রচার করি। তারা হোয়াটসঅ্যাপে ফোন দিয়ে বলে প্রতিবেদনটি যেনো সম্প্রচার না করি। এরআগে ২০২১ সালের সেপ্টেম্বর মাসে হাইকোর্টেও একটি প্রতিবেদন সম্প্রচার করেছিলাম রাজারবাগ পীর নিয়ে। তখন তারা রাতের বেলা আমাদের অফিসে যায় প্রতিবেদনটি সরিয়ে দেয়ার জন্য। পরে অফিস নিরাপত্তার স্বার্থে প্রতিবেদনটি নামিয়ে ফেলে। তাদের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করা হলেই তারা মামলা করে ও নানা ভাবে হয়রানি করতে পারে বলে আতংক বোধ করছি। এছাড়া, প্রতিবেদনটি প্রকাশের পরপরই আমার ফেইসবুক হ্যাক হয়। তখন তাদেরকে সরাসরি ফোনে এ বিষয়টি জানাই। তখন তারা বলে পাসওয়ার্ড পরিবর্তন করতে।'

এ দিকে সাংবাদিককে হুমকির ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। বুধবার ডিআরইউ'র দপ্তর সম্পাদক কাওসার আজম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিবৃতিতে ডিআরইউ'র কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল আইনশৃঙ্খলা বাহিনীকে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানান।

বিবৃতিতে ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, নিউজ প্রকাশের জেরে এর আগেও রাজারবাগ পীরপন্থীরা আমাদের সদস্য সহ বেশ কয়েকজন গণমাধ্যম কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের ও হুমকি দিয়েছেন। পেশাদার সাংবাদিককদের বিরুদ্ধে এ ধরণের হুমকি প্রদান ও মামলা দেওয়া মুক্ত ও স্বাধীন সাংবাদিকতার অন্তরায়।

ফারাহ্ বিলকিসসহ অন্যান্য গণমাধ্যম কর্মীদের হুমকি প্রদানকারীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত তদন্ত করে ব্যবস্থা নিতে হবে। একইভাবে গণমাধ্যম কর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক সকল মামলা প্রত্যাহারের দাবি জানান নেতারা।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

ঢাকা টাইমস ডিজিটালে চাকরির সুযোগ, আবেদন করুন দ্রুত

মানবসম্পদ উন্নয়ন, মার্কেটিং ও অভ্যর্থনা নির্বাহী পদে কর্মী নেবে ঢাকা টাইমস

ঢাকা টাইমসে সাংবাদিকতায় ক্যারিয়ার গড়ার সুযোগ

ঢাকা টাইমসে ক্যারিয়ার গড়ার সুযোগ

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের নৈতিক সমর্থন জুগিয়েছে: নোয়াব

পুলিশের বিবৃতি সাংবাদিকতার প্রতি হুমকি: মানবাধিকার সাংবাদিক ফোরাম

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি প্রত্যাহারের আহ্বান ক্র্যাবের

পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতিকে উৎসাহিত করবে: ডিআরইউ

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতির কড়া প্রতিবাদ জানাল সাংবাদিকদের বড় দুটি সংগঠন

সাংবাদিক শাহরিয়ারের বাবার মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :