আখাউড়া হয়ে জাতীয় প্রেসক্লাবের সাংবাদিকদের আগরতলায় গমন

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২৩, ২০:৪৪

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে শুক্রবার দুপুরে বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবের ১৭ সদস্যের একটি সাংবাদিক প্রতিনিধি দল আগরতলায় গেছেন।

আগরতলা প্রেসক্লাবের আমন্ত্রণে বাংলাদেশের সাংবাদিকরা তিন দিনের সফরে সেখানে গেছেন।

শনিবার বাংলাদেশ জাতীয় প্রেসক্লাব ও আগরতলা প্রেসক্লাবের সাংবাদিকদের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ খেলার কথা রয়েছে।

বাংলাদেশের সাংবাদিক দলের নেতৃত্ব দিচ্ছেন জাতীয় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

দুপুরে আখাউড়া চেকপোস্টের জিরো পয়েন্টে বাংলাদেশের সাংবাদিকদের ফুল দিয়ে স্বাগত জানান আগরতলা প্রেসক্লাব সভাপতি জয়ন্ত ভট্টচার্য ও সাধারণ সম্পাদক রমাকান্ত দে।

এসময় আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাই কমিশনের প্রথম সচিব আল-আমিন সীমান্তের জিরো পয়েন্টে সাংবাদিক প্রতিনিধিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এদিকে সীমান্তের শূণ্য রেখায় বাংলাদেশ জাতীয় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, আগরতলার সাংবাদিক বন্ধুদের আমন্ত্রণে প্রেসক্লাবের সদস্যরা এবং ক্রিকেট টিম সেখানে যাচ্ছি। তাদের সঙ্গে আমরা প্রীতি ক্রিকেট ম্যাচ খেলবো।

তিনি আরও বলেন, ভারত বাংলাদেশের সব সময় যে সম্পর্ক সেই সৌহার্দ্য বিনিময়ের সফর এটি। মুক্তিযুদ্ধের সময় আগরতলার মানুষ আমাদেরকে অনেক সহযোগিতা করেছে। এটি তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতাও বলা যায়। সফরকালে রাজনীতিবিদদের সঙ্গে কথা বলবো। তাছাড়া বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত মেলাঘরসহ অন্যান্য এলাকাগুলো ঘুরে দেখবো।

আগামী ৪ সেপ্টেম্বর বাংলাদেশের সাংবাদিকরা নিজ দেশে ফিরে আসবেন বলে জানিয়েছেন জাতীয় প্রেসক্লাব সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

এর আগে সাংবাদিক প্রতিনিধি দলটি বেলা সাড়ে ১১টায় ঢাকা থেকে আন্ত:নগর মহানগর এক্সপ্রেস ট্রেনে আখাউড়া রেলওয়ে স্টেশনে এসে পৌঁছলে তাদেরকে ফুলের শুভেচ্ছা জানান আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী হান্নান খাদেম, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক জুটন বনিক, সিনিয়র সাংবাদিক বিশ্বজিৎ পাল ও সাংবাদিক মাসুকুর রহমান।

(ঢাকাটাইমস/০১সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :