সালথার চায়না কার্বন ফ্যাক্টরির গোডাউনে আগুন, ৮ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩১

ফরিদপুরের সালথায় একটি চায়না কার্বন ফ্যাক্টরির গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন সংশ্লিষ্টরা।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার আটঘর ইউনিয়নের জয়কাইল গ্রামে অবস্থিত বাংলাদেশ হুংলি লিমিটেড নামক ওই কার্বন ফ্যাক্টরির গোডাউনে এ অগ্নিকাণ্ড ঘটে।

খবর পেয়ে সালথা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও সালথা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় জনগণের সহায়তায় প্রায় ৮ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

জানা যায়, চায়না কার্বন ফ্যাক্টরির গোডাউনে রক্ষিত পাটকাঠিতে অগ্নিকাণ্ডে বস্তার ভেতরের কার্বন পুরো পুড়ে যায়। তবে, ফ্যাক্টরিতে কর্মরত শ্রমিক এবং মালিকপক্ষের কোন লোকজন অগ্নিদগ্ধ হয়নি। এতে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ফ্যাক্টরিটির মালিকপক্ষের লোকজনের।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) আওলাদ হোসেন। তিনি বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় প্রায় ৮ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফ্যাক্টরিটির মালিকপক্ষ চায়নার লোকজন। তাদের দাবি, এ অগ্নিকাণ্ডে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে, অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা যায়নি। সেটা তদন্ত করে দেখা হচ্ছে।

(ঢাকাটাইমস/৫সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :