ভৈরবে এক রাতে ৫ গরু চুরি, দুই কৃষকের মাথায় হাত

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৬

কিশোরগঞ্জের ভৈরবে দুই কৃষকের গোয়াল থেকে এক রাতে পাঁচটি গরু চুরি করেছে একদল দুর্বৃত্ত। শুক্রবার ভোর রাতে উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদি গ্রামের পাড়াতলা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাতে উপজেলার গজারিয়া ইউনিয়নে মানিকদি গ্রামের পাড়াতলা এলাকার মো. জালাল মাস্টারের বাড়ির নাসির মিয়ার দুটি গরু যার মধ্য অস্ট্রেলিয়ান জাতের সাদা রংয়ের একটি গাভিন গরু, কালো রংয়ের একটি বকনা গরু। শামসু মিয়ার চুরি হওয়া তিনটি গরুর মধ্যে লাল রংয়ের একটি ষাঁড় গরু, সাদা কালছে রংয়ের একটি গাভিন গরু, সঙ্গে ছোট একটা বাছুর গরু। দুজনের মোট পাঁচটি গরু রাতের আঁধারে গোয়াল ঘরের ইটের দেয়াল ভেঙে চুরি করে নিয়ে গেছে।

মালিক নাসির মিয়া কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমরা কৃষি কাজ ও গরু লালন-পালন করে সংসার চালাই। দুটি গরুই আমার শেষ সম্বল ছিল। তিনি বলেন, চোরের দল রাতের আঁধারে ঘরের দেয়ালের ইট খুলে ঘরে ঢুকে গরুগুলি চুরি করে নিয়ে যায়। এখন আমি কি করবো কিছু মাথা ঢুকছে না।

আরেক গরুর মালিক কৃষক সামসু মিয়া বলেন, শেষ রাতের দিকে যখন সবাই গভীর ঘুমের মধ্য ছিল ঠিক তখনই একদল চোর গোয়াল ঘরের পাকা দেয়ালের ইট খুলে ঘরে ঢুকে আমার তিনটি গরু চুরি করে নিয়ে যায়। আমার গরুর ঘরে সিসিটিভির ফুটেজ রয়েছে সেখানে চোরদের শনাক্তের জন্য পুলিশের কাছে হস্তান্তর করে লিখিত অভিযোগ দেব।

হতাশা প্রকাশ করে তিনি বলেন, গরু চুরি করে নিয়ে গেলে তো ব্যবসা করতে পারব না।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা ইউসুফ মিয়া বলেন, আমাদের গজারিয়া ইউনিয়নে প্রায়ই গরু চুরির ঘটনা ঘটছে। একজন মানুষ তার জীবনের শেষ সম্বল দিয়ে গরু কিনে লালন পালন করে জীবিকা নির্বাহ করে। সেই মানুষটার উপার্জনের একমাত্র সম্বল যদি কেউ নিয়ে যায় তাহলে তার কী অবস্থা হবে। মানিকদি গ্রামের দুই কৃষকের চুরি হয়ে যাওয়া গরুগুলো উদ্ধারে পুলিশ প্রশাসন যেন কাজ করেন সেই দাবি জানান তিনি।

এ বিষয়ে ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাকছুদুল আলম জানান, মানিকদি গ্রামে এক রাতে পাঁচ গরু চুরির খবর পেয়েছি। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ কাজ করছেন বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :